আমি আবার জ্বলে উঠবোঃ জনা

ঢালিউডের অনেকেই নায়িকা জনার মাঝে দেখেছিলেন সম্ভাবনার আলো। কিন্তু কয়েকটি ছবিতে অভিনয়ের পর বছর চারেক আগে বিয়ে করে আমেরিকা চলে যান তিনি। কিছুদিন আগে দেশে ফিরে নতুন করে ক্যারিয়ার শুরুর ঘোষণা দিলেও ঢালিউডের নির্মাতা-প্রযোজকদের কাছ থেকে তেমন সাড়া পান নি জনা।

এ পরিস্থিতিতেই আগামী ১৪ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে জনা অভিনীত ছবি ‘কাঁকন দাসী’। এ ছবিটির মাধ্যমে ঢালিউডে ঝড় তোলার স্বপ্ন দেখছেন তিনি। যদিও ঢালিউডে নিজের সম্ভাবনাকে পেছনে ফেলে বিয়ে করে চলচ্চিত্রাঙ্গন থেকে অনেকটা বিদায়ই নিয়েছিলেন নায়িকা জনা। স্বামী ও সন্তান নিয়ে আমেরিকাতেই ঘর-সংসার সাজান তিনি। মাঝে একাধিকবার দেশে ফিরলেও এবার ঈদের আগে হাতে অনেকটা সময় নিয়ে সন্তানসহ দেশে ফিরে আসেন। দেশে ফিরে তিনি ঘোষনা দেন, আমেরিকাতে স্থায়ীভাবে বসবাস করলেও প্রতিবছরই দেশে আসবেন এবং কয়েক মাস থাকবেন। দেশে অবস্থানকালে চলচ্চিত্রে অভিনয় করতে চান তিনি।
জনার এই ঘোষণায় তেমন সাড়া মেলে নি। আগে শুটিং শেষ করা জীবন রহমান পরিচালিত ‘কাঁকন দাসী’ ছবির সামান্য কিছু কাজ বাকি ছিল। দেশে ফিরে এ ছবির কাজ ছাড়া নতুন কোনো ছবির কাজ আসেনি হাতে। তাই বলে মোটেও হতাশ নন তিনি। আশা করছেন, আগামী ১৪ সেপ্টেম্বর ‘কাঁকন দাসী’ ছবিটি মুক্তি পাওয়ার পর পাল্টে যাবে চালচিত্র। তার প্রতি আগ্রহী হয়ে উঠবেন নির্মাতা-প্রযোজকরা।
jona
এ প্রসঙ্গে বাংলানিউজকে জনা বলেন, “আসলে নিজের ভাগ্যের উপর কারও নিয়ন্ত্রণ থাকে না। চলচ্চিত্রকে ভালোবেসে এ মাধ্যমে নিয়মিত কাজ করার জন্যই এসেছিলাম। বিয়ের পর স্বামীর সঙ্গে আমেরিকায় চলে যাওয়ার কারণে মাঝে কিছুদিন কাজ করতে পারি নি। তবে চলচ্চিত্রে কাজ করার স্বপ্ন নিয়েই আমি দেশে ফিরেছি। প্রতিবছরই কয়েকমাসের জন্য এখন থেকে দেশে ফিরবো। এ সময়ে আমি চলচ্চিত্রে কাজ করতে চাই।”

জনা আরও বলেন,  “চলচ্চিত্রে একটা লম্বা গ্যাপ পড়ে যাওয়ায় হাতে নতুন কাজ আসে নি। তবে আমি মনে করি, ‘কাঁকন দাসী’ ছবিটি মুক্তি পাওয়ার পর ঢালিউডে নতুন করে আমার চাহিদা তৈরি হবে। আমি আবারও জ্বলে উঠবো।”

প্রায় চার বছর পর ঢালিউডে জনা অভিনীত কোন ছবি মুক্তি পাচ্ছে। সর্বশেষ ২০০৯ সালে এ নায়িকা অভিনীত মোহাম্মদ হোসেন জেমী পরিচালিত ‘বাজাও বিয়ের বাজনা’ ছবিটি মুক্তি পায়। এ ছবিতে তার বিপরীতে ছিলেন কায়েস আরজু। ‘কাঁকন দাসী’ ছবিটিতে জনার বিপরীতে আছেন চিত্রনায়ক ফেরদৌসের ছোট ভাই চিত্রনায়ক তৌফিক। ছবিটি নিয়ে জনা ভীষণ আশাবাদী।

আজিজুর রহমান রানার প্রযোজনায় জীবন রহমান পরিচালিত ‘কাকন দাসী’ ছবির গল্পে দেখা যাবে, রাজার ছেলে তৌফিক। রাজপ্রাসাদের বন্দিজীবন তার কাছে অসহ্য মনে হয়। সে নিজের মতো চলাফেরা করতে চায়। এ সময় কাঁকন দাসী জনার সঙ্গে তার পরিচয়। রাজার ছেলে হয়েও সামান্য দাসীর প্রেমে পড়ে যায় তৌফিক। শুরু হয় জটিলতা। এ ছবিতে তৌফিক ও জনার সঙ্গে অভিনয় করেছেন ওয়াসিম ও সুচরিতা।

বাংলানিউজকে জনা জানান, ‘চোখ যে মনের কথা বলে’ ও ‘বউ বন্ধক’ নামের দু’টি ছবিতে তিনি অভিনয় করেছিলেন। তিনি দেশের বাইরে থাকায় ছবির কাজ আটকে ছিল। শিগগিরই ছবি দু’টোর শ্যুটিং শুরু হবে।

No comments

Powered by Blogger.