বন্ধুতা

সূর্য প্রয়োজন দিনে
চাঁদ প্রয়োজন রাতে
ফুল প্রয়োজন বাগানে
আর তোমাকে প্রয়োজন
আমার এ জীবনে
মেঘ
০১৯২৬৩০০১৫৩

চোখের কি দোষ বল;
দেখতে চায় তোমাকে:
দৃষ্টির কি দোষ বল;
ভাল লাগে তেমাকে:
মনের কি দোষ বল;
মন চায় তোমাকে:
আমার কি দোষ বল;
ভালবাসি তোমাকে:

জয়ন্ত হাসান (অর্কো)
০১৮১৯-৯৪১৩৩১

হয়তো সময় যাবে থেমে
হয়তো সূর্য যাবে ডুবে
হয়তো সবাই যাবে চলে!
ভয় পেয়োনা তুমি বন্ধু,
ভেবোনা নিজেকে একা
হাত বাড়ালেই পাবে আমার দেখা
হাসান
০১৯১৩-৮৪৮০৪৮

বন্ধু তুমি কোথায় আছো,
স্বপ্নে তুমি আমায় রাখো
নীরব
০১৭৫৯১৩৪১০৪

নদীর জলে জ্যোৎস্না রাতে
বন্ধু তুমি আমার পাশে।
ঢেউয়ের তালে জ্যোৎস্না জ্বলে,
মন নেচে যায় গানের সুরে।
প্রেম-০১৬৭৬৫৩৫১৯০

এমন একজন মানুষ চাই, যে তার হৃদয়ের সব ভালবাসা নিঃস্বার্থভাবে শুধু আমায় দেবে।
টিপু
০১৯১৩৫৪৪২৭৬

তুমি আমার শীতের সকাল, শিশির ভেজা ভোর,
তোমায় ছাড়া বন্ধু আমার কাটে না প্রহর।
তুমি আমার শেষ বিকেলের হিম হিম হাওয়া,
তুমি আমার একটু চাওয়ার অনেকখানি পাওয়া।
সাদা ক্যানভাস
০১৭৫১৪৩৮৪৫৬

আমি সত্য একটা কবিতা লিখতে চাচ্ছি, যে কবিতায় থাকবে একটি স্বপ্নগাঁথা জীবন কাহিনী, থাকবে দুঃখের না বলা কিছু কথা।
আমি একটা গল্প লিখতে চাচ্ছি, যাতে থাকবে বেদনা ভরা একটা নীল আকাশ, ভাগ্যহীন একটা নারীর জীবন কাহিনী।
ব্ল্যাক রুবেল রানা
০১৯১১১৩০০৪৭

কিছু রাত স্বপ্নের
কিছু স্মৃতি কষ্টের
কিছু সময় আবেগের
কিছু কথা হৃদয়ের
কিছু মানুষ মনের
কিছু বন্ধু চিরদিনের
এমএ হোসেন
০১৭৪২৭০৭৮৫২

No comments

Powered by Blogger.