বানর ভেবে ছেলেকে গুলি!

নেপালের দক্ষিণাঞ্চলে আরঘাকাঞ্চি এলাকায় এক কৃষক বানর ভেবে তাঁর কিশোর ছেলেকে গুলি করেছেন। গুলিতে নিহত ছেলেটির নাম চিত্র বাহাদুর পুলামি (১২)। গতকাল রোববার দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে। পরিবারের সদস্যদের বরাত দিয়ে আরঘাকাঞ্চি এলাকার পুলিশ কর্মকর্তা অরুণ পাউডেল বার্তা সংস্থা এএফপিকে জানান, চিত্রর


বাবা গুপ্ত বাহাদুর (৫৫) ভুট্টার আবাদ করেছেন। বেশ কিছুদিন ধরে ওই ভুট্টাখেতে বানরের উপদ্রব দেখা দেয়। গত শুক্রবার চিত্র বাহাদুর বানর তাড়াতে বাড়ির কাউকে না জানিয়ে চুপি চুপি ভুট্টাখেতের পাশের একটি গাছে ওঠে। পাতার আড়ালে নিজেকে লুকিয়ে রাখে সে। একপর্যায়ে গাছের ডালের নড়াচড়া চোখে পড়ে বাবা গুপ্ত বাহাদুরের। তিনি ধরে নেন যে বানরের দল এসেছে। বানরেরা ওই গাছে ঘাপটি মেরে আছে। এরপর ঘর থেকে বন্দুক এনে গাছ লক্ষ্য করে গুলি ছোড়েন তিনি। কিন্তু বানর নয়, গুলিবিদ্ধ হয়ে নিচের একটি ডালে ঝুলতে থাকে তাঁরই স্নেহের কিশোর ছেলে চিত্র বাহাদুর। গত শুক্রবার এ ঘটনা ঘটে।
পুলিশ কর্মকর্তা অরুণ পাউডেল আরও বলেন, গাছ থেকে নামিয়ে আনার আগেই চিত্র মারা যায়। প্রাথমিক তদন্তে দেখা গেছে, এটি নিছক দুর্ঘটনা। পুলিশ হেফাজতে চিত্রর বাবা বলেন, বানরের উপদ্রবে অতিষ্ঠ হয়ে তিনি গুলি ছোড়েন। পরে তাঁর ভুল ভাঙে, যখন দেখেন গুলিবিদ্ধ হয়ে তাঁরই ছেলে গাছের ডালে ঝুলছে। এএফপি।

No comments

Powered by Blogger.