দক্ষিণ আফ্রিকায় ট্রেন দুর্ঘটনায় নিহত ১৯

দক্ষিণ আফ্রিকার উত্তর-পূর্বাঞ্চলে ট্রেন দুর্ঘটনায় অন্তত ১৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ২০ জন। রেললাইন অতিক্রমের সময় খনি শ্রমিকদের বহনকারী একটি ট্রাককে মালবাহী একটি ট্রেন ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। উত্তর-পূর্বাঞ্চলীয় পুমালাঙ্গা প্রদেশের একটি লেভেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।


মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করছে কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার স্থানীয় বেতারে এ খবর জানানো হয়েছে।
পুমালাঙ্গা প্রদেশ দক্ষিণ আফ্রিকার সবচেয়ে জনবহুল শহর জোহানেসবার্গ থেকে ৪০০ কিলোমিটার পূর্বে। তবে দুর্ঘটনায় ঠিক কতজন হতাহত হয়েছে, সে বিষয়ে পুলিশ তাৎক্ষণিকভাবে কোনো তথ্য জানায়নি। পুমালাঙ্গা প্রাদেশিক পুলিশের মুখপাত্র জোসেফ মাবুসা বলেন, 'একটি রেলগেটে খনিকর্মীদের বহনকারী একটি ট্রাককে ট্রেনটি ধাক্কা দেয়।'
তবে ট্রাকচালকের অসাবধানতার কারণেই দুর্ঘটনাটি ঘটে বলে দাবি করেছেন পুমালাঙ্গা সরকারের একজন মুখপাত্র। তিনি জানান, দুর্ঘটনার পর ট্রাকটিকে এক কিলোমিটারেরও বেশি দূরত্ব টেনেহিঁচড়ে নিয়ে যায় ট্রেনটি। মৃতের সংখ্যা ৩০ ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।
পুমালাঙ্গা দক্ষিণ আফ্রিকার একটি প্রধান কয়লাখনি অঞ্চল। দুর্ঘটনার ফলে দেশটির কয়লা উৎপাদনে কোনো ব্যাঘাত ঘটেছে কি না তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কিছু জানা যায়নি। সূত্র : রয়টার্স।

No comments

Powered by Blogger.