ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ৮ জন আটক

রাজশাহী ॥ রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে শুক্রবার ৮ শিক্ষার্থী আটক হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে।সাজাপ্রাপ্ত এসব ভুয়া পরীক্ষার্থী হলো, আকিব হাসান, আরাফাত করিম, নওয়াজিশ আরাফাত,


আশিকুর রহমান মুন, সুলতান মাহমুদ, মনিরুজ্জামান, মনিরুল ইসলাম এবং আলী আকবর। এরা রাজশাহী সরকারী কলেজসহ মহানগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র বলে জানা গেছে।
পুলিশ জানায়, শুক্রবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এ্যান্ড কলেজ পরীক্ষা কেন্দ্র থেকে প্রথমে শিক্ষকরা ভুয়া এই ৮ পরীক্ষার্থীকে আটক করে। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়। পুলিশ জনায়, টাকার বিনিময়ে এরা অন্যের হয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিল।
রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মকবুল হোসেন জানান, এরা প্রবেশপত্রের ছবি কৌশলে পরিবর্তন করে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিল। পরীক্ষার হলে শিক্ষকরা উত্তরপত্রে স্বাক্ষর করতে গিয়ে বিষয়টি ধরা পড়ে।
এদিকে, গ্রেফতারকৃতদের বিকেলে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফ আহমেদ পাবলিক পরীক্ষা আইন ১৯৮১ অনুযায়ী আটকদের এক বছরের সশ্রম কারাদ-াদেশ প্রদান করেন। পরে বোয়ালিয়া মডেল থানা পুলিশ তাদের কেন্দ্রীয় কারাগারে পাঠায়।

No comments

Powered by Blogger.