শীতবস্ত্র বিতরণ by বৃত্ত হাসান

য়াবহ শৈত্যপ্রবাহের সময় মোহাম্মদপুর সুহৃদ সমাবেশ ও আদর্শ ক্লাব মিলে চেষ্টা করেছি কিছু অসহায় মানুষের পাশে দাঁড়াতে। সে সুবাদে আমরা শীতবস্ত্র সংগ্রহ করি ২১ থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত। আমরা সর্বমোট প্রায় তিন হাজার মানুষের জন্য পোশাক সংগ্রহ করতে পেরেছিলাম। উত্তরাঞ্চলের সবচেয়ে দরিদ্র অঞ্চলে এ শীতবস্ত্রগুলো পেঁৗছে দিতে আমরা গিয়েছিলাম লালমনিরহাটের সেবকদাস নিথক গ্রামে। আমরা মোহাম্মদপুর সুহৃদ ও শ্যামলী আদর্শ ক্লাবের মোট ১১
সদস্য ২৯ ডিসেম্বর সেখানে পেঁৗছি এবং ৩০-৩১ ডিসেম্বর শীতবস্ত্র বিতরণ করি। প্রায় আড়াই হাজার মানুষকে শীতবস্ত্র দেওয়া হয়। শীতবস্ত্র বিতরণে সেই গ্রামের হাইস্কুল শিক্ষক মোঃ নিজাম উদ্দিন ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেহেনা পারভীন আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছেন। অনেক মানুষ শীতবস্ত্র নিতে এসে আবেগাপ্লুত হয়ে বলেন, 'আপনারা ছাত্র হয়ে আমাদের পাশে এসেছেন; কিন্তু আমরা যাদের নির্বাচিত করেছি তারা আমাদের কোনো খোঁজ-খবর নেয়নি। আমরা অতিকষ্টে জীবনযাপন করছি।' আমরা যে লক্ষ্য নিয়ে কাজ করেছিলাম তা হয়তো পূরণ করতে পেরেছি, কারণ আমরা কিছু হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতে পেরেছি। আর পেয়েছি অসংখ্য মানুষের ভালোবাসা। আমরা মোহাম্মদপুর সুহৃদরা সব সময় সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছি এবং এভাবেই অসহায়, হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষকে নিয়ে কাজ করতে চাই। আমাদের এ শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ পর্যন্ত যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন তারা হলেন_ সমকাল সুহৃদ সমাবেশ মোহাম্মদপুর শাখার উপদেষ্টা শহীদুল আলম খান কাজল, সভাপতি কাজী তুহিন, সাধারণ সম্পাদক বৃত্ত হাসান, সহ-সাধারণ সম্পাদক রাজিব আহমেদ, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা রাতুল এবং সদস্য হানিফ খান পলাশ, মঞ্জুরুল ইসলাম শাহেদ, রাসেল, ফয়সাল চৌধুরী, মেশাল, দেলোয়ার, আলাউদ্দীন, সকাল খান, শামীম, রাশেদ, বিপুল, শাকিল, আফজাল, বাশার, মিলন এবং শ্যামলী আদর্শ ক্লাবের সভাপতি আতিকুর রহমান এবং এরশাদ হোসেন সাদী। সদস্য তানভীর, সুজন, আল আমিন, হাসান, নজরুল এবং আরও অনেকে।
হসমাজকল্যাণ সম্পাদক, ঢাকা কেন্দ্রীয় কমিটি
কুড়িগ্রাম
মমিনুল ইসলাম মঞ্জু
রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের কালুয়ারচর, জয়কুমোর, চতুর্ভুজ, মহিধর ও কিসামত ছিনাই গ্রামের ২০০ শীতার্ত দুস্থকে কম্বল সহায়তা দেওয়া হয়েছে। ১ জানুয়ারি পরিবেশ বাঁচাও আন্দোলন এবং সুহৃদ সমাবেশ যৌথভাবে এ কম্বলগুলো বিতরণ করে। মোঃ জাফর আলী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কম্বলগুলো বিতরণ কাজের উদ্বোধন করেন। এ সময় লন্ডনভিত্তিক চ্যারিটি সংগঠন আন্তর্জাতিক বাঙালির সভাপতি মোহাম্মদ শামসুল হক, আন্তর্জাতিক বাঙালির স্পেন শাখার সভাপতি মনোয়ার হোসেন মনু, পরিবেশ বাঁচাও আন্দোলনের সম্পাদক মোরশেদ আলম শিশির, রাজারহাট উপজেলা চেয়ারম্যান আবু নুর মোঃ আকতারুজ্জামান, ছিনাই ইউনিয়নের চেয়ারম্যান সাদেকুল হক নুরু, সমকালের কুড়িগ্রাম প্রতিনিধি, সুহৃদ কুড়িগ্রাম শাখার যুগ্ম সম্পাদক ওয়াহেদুন্নবী সাগর, আরিফুল ইসলাম আরিফ, মাঈদুল ইসলাম ও ফাহিম হাসান তুর্য্য উপস্থিত ছিলেন।
হকুড়িগ্রাম প্রতিনিধি

No comments

Powered by Blogger.