ভালোবাসা দিবসকে সামনে রেখে সরগরম অডিও বাজার

মাদের দেশীয় অডিও বাজার এখন হয়ে উঠেছে অনেকটাই উৎসব কেন্দ্রিক। ঈদ আর বিশেষ বিশেষ দিনকে সামনে রেখে বাজারে আসে উল্লেখযোগ্য সংখ্যক নতুন অ্যালবাম। ঈদের পরই সবচেয়ে বেশি সংখ্যক নতুন অ্যালবাম বের হয় ভালোবাসা দিবস উপলক্ষে।

পয়লা ফাল্গুন আর ভালোবাসা দিবসকে সামনে রেখে এরই মধ্যে অডিও ইন্ডাষ্ট্রিতে শুরু হয়ে গেছে ব্যাপক প্রস্তুতি। অডিও বাজারের গত কয়েক বছরের মন্দাভাবের মধ্যেই এবার বছরের শুরুতেই শিল্পী-সংগীত পরিচালক আর অডিও প্রযোজকদের সম্মিলিত প্রচেষ্টায় নতুন নতুন গান রেকর্ডিং নিয়ে ব্যাস্ত হয়ে পড়েছে স্টুডিওগুলো।

ভালোবাসা দিবসের অন্যতম চমক হিসেবে এবার প্রকাশ পাচ্ছে তুমুল জনপ্রিয় শিল্পী ন্যান্সির দ্বিতীয় একক অ্যালবাম। মিউজিক জিনিয়াস হাবিবের সংগীতায়োজনে এই অ্যালবামের কাজ এখন প্রায় শেষ পর্যায়ে।

আমাদের সাম্প্রতিক গানের অন্যতম ক্রেজ মিলা এবারের ভালোবাসা দিবসে নিজের চতুর্থ একক অ্যালবাম শ্রোতাদের হাতে তুলে দিবেন বলে জানিয়েছেন। এ অ্যালবামটি কাজও শেষের।

প্রথম একক অ্যালবামের অসাধারণ সাফল্যের পর ভালোবাসা দিবসে বের হচ্ছে জনপ্রিয় টিনএজার শিল্পী পড়শির দ্বিতীয় একক অ্যালবাম ‘পড়শি-২’। পড়শির দ্বিতীয় একক অ্যালবামটির সঙ্গীতায়োজনে রয়েছেন আরফিন রুমি, ইবরার টিপু ও জুয়েল।

নিজের তৃতীয় একক অ্যালবাম নিয়ে ভালবাসা দিবসে শ্রোতাদের সামনে আসছেন শফিক তুহিন। ‘পাগলামি’ শীর্ষক এ অ্যালবামের গানগুলোর কথা ও সুর শফিক তুহিন নিজেই করেছেন। সংগীতায়োজনে রয়েছেন মাহমুদ সানী, জেকে ও নমন।

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মিথিলা এর আগে বিভিন্ন মিক্সড অ্যালবামে গান গাইলেও এবারের ভালোবাসা দিবসেই বের হচ্ছে তার প্রথম একক অ্যালবাম । তাহসানের সুর ও সংগীতায়োজনে মিথিলার প্রথম এককটির নাম ‘তাহসান ফিচারিং মিথিলা’।

ভালবাসা দিবস উপলক্ষে আরো প্রকাশ পাচ্ছে তৌসিফের সুর-সংগীতায়োজনে লিজা’র একক ‘লিজা পার্ট-১’। মাহমুদ সানী, সন্ধি প্রমুখের সংগীতায়োজনে ঝিলিকের দ্বিতীয় একক, ফুয়াদের সংগীতায়োজনে রিজিয়া পারভীনের একক, জুয়েল, ফুয়াদ, হৃদয় খান প্রমুখের সংগীতায়োজনে বিউটি দাশের একক, সজীব দাশের সুর-সংগীতায়োজনে এইচএম রানার একক, একাধিক সংগীতায়োজকের সংগীতায়োজনে সেরাকণ্ঠের পূজার দ্বিতীয় এককসহ আরও বেশ কয়েকজন শিল্পীর একক অ্যালবাম।

ভালবাসা দিবসে আরেকটি মিশ্র অ্যালবাম হিসেবে প্রকাশ পাচ্ছে এফএ সুমনের সুর-সংগীতায়োজন ও তত্ত্বাবধানে একটি  দ্বৈত গানের  অ্যালবাম।  অ্যালবামটিতে স্থান পাচ্ছে মোট ১০টি গান। অ্যালবামে গান গাইছেন- তাহসান, তৌসিফ, মিলন মাহমুদ, নির্ঝর, মিথিলা, দিনাত জাহান মুন্নি, রন্টি দাস, ইরফান, আরজে রাজু এবং নাজু। এছাড়াও ভালবাসা দিবসে ইবরার টিপু  প্রকাশ করছেন একটি মিশ্র অ্যালবাম। এই অ্যালবামে গান থাকছে ন্যান্সি, আরফিন রুমি, পড়শি প্রমুখের।

No comments

Powered by Blogger.