টয়োটায় ছাড় দিচ্ছে নাভানা

তকাল দিনভর ঢাকার আকাশ ছিল ভারী। সারাদিনই পড়েছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি। আকাশ মুখ গোমরা করে থাকায় বাণিজ্যমেলায় সাধারণ দর্শকের উপস্থিতি ছিল তুলনামূলক কম। কিন্তু বাণিজ্যমেলার নানা রকম মূল্যছাড়ের সুযোগ নিতে বৃষ্টি উপেক্ষা করে ক্রেতার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ব্যবসায়ীরা বলেছেন, ভিড় এড়িয়ে বাণিজ্যমেলা থেকে পছন্দের পণ্য কিনে নিতে গতকাল ছিল একটি আদর্শ দিন। এ সুযোগ গ্রহণ করতে অনেক ক্রেতাই গতকাল মেলা থেকে


প্রয়োজনীয় পণ্য কিনেছেন। মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, ক্রেতাদের সেরা পছন্দের তালিকায় রয়েছে বৈদ্যুতিক পণ্য। আর মেলার প্রধান আকর্ষণ হিসেবে নাভানা মোটরস প্রদর্শন করছে সর্বাধুনিক ২০১২ মডেলের ব্র্যান্ড নিউ 'টয়োটা অ্যাভাঞ্জা'। জাপানের বিখ্যাত টয়োটা মোটরসের বাংলাদেশের একমাত্র পরিবেশক নাভানা মোটরস ক্রেতা-দর্শকদের জন্য সুদর্শন প্যাভিলিয়নটিতে থরে থরে সাজিয়ে রেখেছে নানা
নয়নাভিরাম মডেলের গাড়ি। এ প্যাভিলিয়নে রয়েছে ১৮০০ ও ১৫০০ সিসির করলা জিএলআই, ১৩০০ ও ১৫০০ সিসির টয়োটা অ্যাভাঞ্জা। মেলা থেকে যে কেউ গাড়ি কিনলেই পাবেন ৫০ থেকে ৭৫ হাজার টাকা টাকা পর্যন্ত নগদ মূল্য ছাড়।
মেলায় অংশগ্রহণের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে নাভানা মোটরসের সিনিয়র মার্কেটিং এক্সিকিউটিভ আতিকুর রহমান সজীব বলেন, টয়োটা মোটরসের সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি ও সর্বাধুনিক (২০১২ সালের) মডেলের অ্যাভাঞ্জা বাংলাদেশে জনপ্রিয় করার উদ্দেশ্যেই নাভানা মোটরস এবারের বাণিজ্যমেলায় অংশগ্রহণ করেছে।
অ্যাভাঞ্জা ১৩০০ সিসির সাধারণ মূল্য ২৬ লাখ ৬০ হাজার টাকা। মেলা উপলক্ষে ৫০ হাজার টাকা ছাড় দিয়ে গাড়িটির দাম রাখা হচ্ছে ২৬ লাখ ১০ হাজার টাকা। আর ১৫০০ সিসির অ্যাভাঞ্জার ৭৫ হাজার টাকা ছাড় দিয়ে ৩১ লাখ টাকায় বিক্রি করা হচ্ছে। আর করলা জিএলআই মডেলের ১৫০০ সিসির মডেলের দাম ৫০ হাজার টাকা ছাড় দিয়ে বিক্রি হচ্ছে ৪১ লাখ টাকায়।
এদিকে বৈদ্যুতিক খাতের দেশীয় কোম্পানি ওয়ালটনের প্যাভিলিয়নে গিয়ে ক্রেতাদের ভিড় দেখা যায়। ওয়ালটনের করপোরেট সেলস ও মার্কেটিং বিভাগের মহাব্যবস্থাপক আসাদুজ্জামান বলেন, বৃষ্টি ওয়ালটনের পণ্য বিক্রিতে বাধা হতে পারেনি। বিশেষ করে ক্রেতাদের কাছে ওয়ালটন ফ্রিজ সবচেয়ে জনপ্রিয় বলে তিনি জানিয়েছেন। এ ছাড়াও দেশে তৈরি দশটি মডেলের এলসিডি টিভি ও নতুন মডেলের কয়েকটি ফ্রিজ সম্পর্কে ক্রেতাদের মতামত নেওয়া এবারের মেলায় অংশগ্রহণের অন্যতম প্রধান উদ্দেশ্য বলে জানান তিনি। এছাড়া এবারের বাণিজ্যমেলায় আন্তর্জাতিক মানের বৈদ্যুতিক পণ্য নিয়ে দর্শক-ক্রেতা আকর্ষনে প্রদশর্নী করছে ট্রান্সকম (ফিলিপস), র‌্যাংগস ইলেক্ট্রনিক্স, মাইওয়ান টিভি, ইলেক্ট্রোমার্টসহ (কঙ্কা টিভি) আরও অনেক কোম্পানি।

No comments

Powered by Blogger.