সুনজর প্রার্থনা...

স্টাফ রিপোর্টার: শুধু মডেলিং ও অভিনয় নয়, উপস্থাপনায়ও নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন। এসব পরিচয়ের পর তিনি সমপ্রতি রুপালি পর্দায় নাম লিখিয়েছেন। অভিনয়কে ভালবাসেন যারা, তাদের সবারই একটা স্বপ্ন থাকে একদিন চলচ্চিত্রে অভিনয় করবেন। তেমনি স্বপ্ন ছিল ফারাহ রুমারও। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতেই তিনি রুপালি পর্দায় নাম লিখিয়েছেন। তবে এ সুযোগ নেয়ার আগে সময় নিয়েছেন প্রায় ১০টি বছর। উদ্দেশ্য ছিল চলচ্চিত্রে অভিনয়ের জন্য নিজেকে যোগ্য করে তোলা এবং মনের মতো গল্প আর চরিত্র নিয়ে চলচ্চিত্রে পা রাখা। অভিনয় ক্যারিয়ারের শুরু থেকে তিনি নিজের একটা দর্শন মেনে পথ চলছেন। ফারাহ রুমার ভাষ্য, আমি কখনও এমনটি চাইনি যে, আমাকে অনেক অনেক নাটকে অভিনয় করতে হবে, সব সময় টিভিপর্দায় নিজেকে দেখতে হবে। এ ভাবনা আমাকে কখনও তাড়া করেনি। আমি আসলে নিজেকে দেখতে চেয়েছি ভালও কাজের একজন অভিনেত্রী হিসেবে। অভিনয় ও মডেলিং দু’টিতেই কাজ করে সফল হয়েছেন ফারাহ রুমা। ‘পুত্র এখন পয়সাওয়ালা’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে রুপালি পর্দায় তার যাত্রা শুরু হয়েছে। নারগিস আক্তারের পরিচালনায় এ ছবিতে রুমার বিপরীতে নায়ক হিসেবে অভিনয় করেছেন ওমর আয়াজ অনি। সেই সঙ্গে অভিনয় করেছেন ববিতা। বর্তমানে ছবির শেষ লটের কাজ চলছে। চলচ্চিত্রে অভিনয় সম্পর্কে রুমা বলেন, অনেক দিন ধরে চলচ্চিত্রে কাজ করার ইচ্ছা ছিল। কিন্তু সেভাবে ব্যাটে-বলে মিল না হওয়ার কারণে অভিনয় করা হয়নি। তবে সিদ্ধান্তটি হঠাৎ করেই নেয়া হয়েছে। প্রথমবারের মতো চলচ্চিত্রে অভিনয় করেছি ভেবে খুবই ভাল লাগছে। আর  গল্পটা অসাধারণ লেগেছে। তাছাড়া প্রথম ছবিতে নারগিস আকতারের মতো পরিচালকের সঙ্গে কাজ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। ভবিষ্যতে চলচ্চিত্রে নিয়মিত হবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, দর্শকরা আমার ছবি পছন্দ করলে অবশ্যই চলচ্চিত্রের মতো বড় মাধ্যমে কাজ করে যাবো। এর জন্য চিত্রপরিচালকদের সুনজর প্রার্থনা করছি। কারণ, চলচ্চিত্রে এযাবৎকাল কম অফার পাইনি। সমস্যা হলো গল্প ভাবনা আর নির্মাণ ভাবনা আমাকে টানেনি বলে সেসব চলচ্চিত্রে এতদিন কাজ করা হয়নি। সে জন্যই ভাল গল্প আর গুরুত্বপূর্ণ চরিত্র নিয়ে শ্রদ্ধেয় চলচ্চিত্র পরিচালকদের আমার প্রতি সুনজর কামনা করছি।

No comments

Powered by Blogger.