ফের ময়নাতদন্তের জন্য ১৩ দিন পর লাশ তোলা হলো

হাইকোর্টের নির্দেশে দাফনের ১৩ দিন পর ফের গতকাল বৃহস্পতিবার বিকেলে উত্তরা ইউনিভার্সিটির আইন বিভাগের মেধাবী ছাত্রী নুসরাৎ জাহান মেঘনার লাশ কবর থেকে তোলা হয়েছে। এ সময় গাজীপুর জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. কামরুন্নাহারসহ স্থানীয় গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন। পরে পুলিশের সহায়তায় লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে।
পুলিশ সূত্রে জানা গেছে, গাজীপুর সদর উপজেলার কলমেশ্বর গ্রামের শ্বশুরবাড়িতে ৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নুসরাৎ জাহানের রহস্যজনক মৃত্যু হয়। তবে শ্বশুরবাড়ির লোকজনের দাবি, নুসরাৎ আত্মহত্যা করেছেন। মৃত্যুর ঘটনা ময়নাতদন্তের রিপোর্ট সঠিকভাবে না দেওয়ার অভিযোগে নুসরাতের মা ফুলবানু তাঁর মেয়ের লাশের ফের ময়নাতদন্তের দাবি করে হাইকোর্টে একটি রিট করেন। এতে উল্লেখ করা হয়, চিকিৎসকের দেওয়া ময়নাতদন্তে আত্মহত্যার রিপোর্ট সঠিক ছিল না। ওই রিটের পরিপ্রেক্ষিতে আদালত নুসরাতের লাশের ফের ময়নাতদন্ত ও আদালতে ময়নাতদন্তের আত্মহত্যার রিপোর্ট সঙ্গে নিয়ে সিভিল সার্জন মো. হাবিব উল্যাহ ও মো. লিয়াকত আলীকে বুধবার সকাল সাড়ে ১০টায় আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা জয়দেবপুর থানার উপপরিদর্শক হাবিবুর রহমান জানান, ওই ঘটনায় নুসরাতের মা ৮ জানুয়ারি জয়দেবপুর থানায় খুনের মামলা করেন। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার আগেই ওই মামলা করা হয়। ঘটনার পর থেকেই নুসরাতের স্বামী, শ্বশুর-শাশুড়িসহ বাড়ির লোকজন পলাতক।

No comments

Powered by Blogger.