সাক্ষাৎকার-সামনে একটি ক্লাসিক্যাল অ্যালবাম করব

ন্ধ্যা সাড়ে ৬টায় বেঙ্গল ফাউন্ডেশনে আয়োজন করা হয়েছে প্রিয়াংকা গোপের আধুনিক গানের অ্যালবাম 'সুরে সুরে দেখা হবে'র মোড়ক উন্মোচন অনুষ্ঠানের। শিল্পীর সঙ্গে কথা বলেছেন রবিউল ইসলাম জীবনঅ্যালবামটি সম্পর্কে বলুন।এটা আমার প্রথম একক অ্যালবাম! এতে গান রয়েছে ১১টি।গানগুলো সেই অর্থে গীতিকবিতা নয়। নিজের লেখা কবিতা থেকে এগুলোর সুর করেছেন মোহাম্মদ আসাফউদ্দৌলাহ। সংগীতায়োজন করেছেন কলকাতার দূর্বাদল


চট্টোপাধ্যায়। সব গানই গজল আঙ্গিকের। সেই সঙ্গে আধুনিকতার ছাপও আছে। বেশির ভাগ গানের কথাই বিরহের। অ্যালবামটি নিয়ে আমার অনেক স্বপ্ন। বেঙ্গল ফাউন্ডেশন ও মোহাম্মদ আসাফউদ্দৌলাহ আমাকে এ সুযোগ করে দিয়েছেন। অ্যালবামের কয়েকটি গানের শিরোনাম 'এ কেমন রাত্রি এল', 'সুরে সুরে হয়তো দেখা হবে', 'এখন সময় হলো কি তোমার', 'এখন তখন হয় যে এ মন' প্রভৃতি।
অ্যালবামটির মোড়ক উন্মোচন করবেন প্রখ্যাত নজরুলসংগীতশিল্পী ফিরোজা বেগম। কেমন লাগছে?
এটা আমার জন্য খুবই আনন্দের। শিল্পী হিসেবে যে কারো জন্যই এটা গর্ব করার মতো। এ স্মৃতি সারা জীবন মনে থাকবে আমার।
অ্যালবামটি নিয়ে আপনার প্রত্যাশা কতখানি?
এ ধরনের গানের অ্যালবাম সাধারণত কেউ করে না। আমি করেছি নিজের সংগীতপ্রেম থেকে। চেষ্টা করব গানগুলোকে শ্রোতাদের কাছে পরিচিত করে তুলতে। শ্রোতারা ভালোভাবে গ্রহণ করবেন বলেই আমার বিশ্বাস। এ প্রচেষ্টা সফল হলে সামনে একটি ক্লাসিক্যাল অ্যালবাম করব।
আপনি তো কয়েকটি মিঙ্ড অ্যালবামেও গান করেছেন?
হ্যাঁ। 'মা', 'নিঃশব্দ চরণে' (রবীন্দ্রসংগীত), 'ভীরু এ মনের কলি' (নজরুলসংগীত) অ্যালবামগুলোতে আমি একটি করে গানে কণ্ঠ দিয়েছি। এ ছাড়া গত ঈদে প্রিন্স মাহমুদের কথা ও সুরে প্রকাশিত 'নির্বাচিতা' অ্যালবামে দুটি গানে কণ্ঠ দিয়েছি। এর মধ্যে একটি গানে আমার সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন মাহাদী।
আপনার গানের শুরুটা যদি বলতেন।
আমার দাদার বাড়ি গাজীপুরে। তবে বাবার চাকরি সূত্রে আমি বেড়ে উঠেছি টাঙ্গাইলে। ছোটবেলায় আমাকে নাচ, গান ও চিত্রাঙ্কনে ভর্তি করানো হয়। গানটাই আমাকে টানত বেশি। সেই থেকেই গানের সঙ্গে আছি।

No comments

Powered by Blogger.