পুরো অ্যালবামের গানগুলো কবিতা

বারই তো প্রথম কবিতা থেকে গাইলেন?হ্যাঁ। এর আগের অ্যালবামে যেগুলো গেয়েছিলাম সেগুলো গান হিসেবেই লেখা। এবারই প্রথম কবিতা থেকে গাইলাম। মোহাম্মদ আসাফউদ্দৌলাহর লেখা কবিতা ও তার সুরে ১১টি গান নিয়ে সাজানো হয়েছে এটি। 'সুরে সুরে দেখা হবে' নামটি রেখেছি একটি গানের শিরোনামে। এর যন্ত্রানুষঙ্গ পরিচালনা করেছেন ভারতের দূর্বাদল চট্টোপাধ্যায়। এটাই আমার প্রথম একক অ্যালবাম।


আজকের অনুষ্ঠানে এই অ্যালবাম থেকে গাইবেন?অ্যালবামের বেশ কয়েকটি গান গাইব আজ। সিডির মোড়ক উন্মোচন করবেন বিখ্যাত নজরুল সঙ্গীতশিল্পী ফিরোজা বেগম। তিনি সঙ্গীতসন্ধ্যায় উপস্থিত থাকবেন, তাই নজরুলসঙ্গীত পরিবেশনেরও ইচ্ছা আছে।
আপনি তো নজরুল ও রবীন্দ্রসঙ্গীত শিল্পী, এগুলো নিয়ে একক অ্যালবাম নেই কেন?
আমি নজরুলসঙ্গীতে জাতীয় পর্যায়ে স্বর্ণপদক ও বাংলাদেশ রবীন্দ্র সঙ্গীতশিল্পী সম্মেলন পরিষদ থেকে প্রথম মান পেয়েছিলাম। মিশ্র অ্যালবামে রবীন্দ্র ও নজরুলের গান গাইলেও একক অ্যালবাম করা হয়নি। তবে সময় নিয়ে এ দুই কবির গানের একক অ্যালবাম করার ইচ্ছা আছে। এখন ছায়ানট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা পেশা নিয়ে ব্যস্ত আছি।
'নির্বাচিতা' অ্যালবামে আপনার গাওয়া গান প্রশংসিত হয়েছে। প্রিন্স মাহমুদের সঙ্গে আবার কাজ করবেন?
প্রিন্স মাহমুদের কথা ও সুরে এ অ্যালবামের দুটি গানে কণ্ঠ দিয়েছি। শুধু আমার গান না, পুরো অ্যালবামই শ্রোতাদের ভালো লেগেছে। আমার পরবর্তী একক অ্যালবামে প্রিন্স ভাইয়ের কথা ও সুরে গান রাখার ইচ্ছা আছে।

No comments

Powered by Blogger.