কুসিক নির্বাচনে ইভিএম নয় ইসিকে চিঠি দেবে বিএনপি-জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ১৫ ও ১৬ নভেম্বর বিক্ষোভ

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৫ নভেম্বর বিভাগীয় শহরে ও ১৬ নভেম্বর ঢাকায় বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। একইসঙ্গে আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন এবং ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ না করার দাবি জানিয়ে শিগগির নির্বাচন কমিশনকে চিঠি দেবে দলটি। এ ছাড়া আগামী ২৩ ও ২৪ নভেম্বর খুলনা অভিমুখে রোডমার্চ করার সিদ্ধান্ত নিয়েছে তারা।


গতকাল রোববার রাতে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ সকাল ১১টায় দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এসব সিদ্ধান্তের কথা জানানো হবে।
গুলশান কার্যালয়ে রাত সোয়া ৮টা থেকে শুরু হয়ে পৌনে ১১টা পর্যন্ত বৈঠক চলে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি, জাতিসংঘ মহাসচিবের সঙ্গে বৈঠকের আলোচ্য বিষয়বস্তু নির্ধারণ, যুদ্ধাপরাধ বিচার প্রক্রিয়া পর্যালোচনা ও দলের অবস্থান নির্ধারণ, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন, সরকারের নিপীড়ন-নির্যাতন এবং ছাত্রদলের কমিটি পুনর্গঠন নিয়ে আলোচনা হয়। বৈঠক শেষে নেতারা সাংবাদিকদের কাছে কোনো কথা বলেননি।
সূত্র জানায়, বৈঠকে বিভিন্ন জাতীয় দিবস জাঁকজমকপূর্ণভাবে পালনের সিদ্ধান্ত হয়। আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ৭ দিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ ছাড়া বৈঠকে দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধির জন্য বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্য
ড. আর এ গনি, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহম্মদ, এম শামসুল ইসলাম, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, এম কে আনোয়ার, ব্রিগেডিয়ার জে. (অব.) আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও ড. আবদুল মঈন খান অংশ নেন।
অক্টোবরে রোডমার্চ কর্মসূচি শুরুর পর এটি স্থায়ী কমিটির প্রথম বৈঠক। গত ১০-১১ অক্টোবর সিলেট ও ১৮-১৯ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ অভিমুখে রোডমার্চ করেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল ও সরকারের পদত্যাগের দাবিতে সারাদেশে জনমত সৃষ্টির লক্ষ্যে খুলনা, রংপুর এবং চট্টগ্রামেও রোডমার্চ করবেন তিনি। সামনে রয়েছে খুলনা ও চট্টগ্রামের রোডমার্চ এবং বরিশাল ও রংপুরে জনসভা।

No comments

Powered by Blogger.