মুখোমুখি প্রতিদিন-জাতীয় দলের অধিনায়ক হওয়ার ইচ্ছা আমার

কালের কণ্ঠ স্পোর্টস : মাত্র ১৮ বছর বয়সেই আবাহনীর পর মোহামেডানের মতো একটি ক্লাবে খেলতে যাচ্ছেন। কেমন অনুভূতি হচ্ছে?হাবিবুর রহমান সোহাগ : সব কিছুই স্বপ্নের মতো মনে হচ্ছে। তিন বছর আগে স্বাধীনতা সংঘ নামের একটি ক্লাবের হয়ে পাইওনিয়র ফুটবল লিগ খেলছিলাম। সেখানে রুপুদা (সত্যজিৎ দাশ রুপু) আমার খেলায় মুগ্ধ হয়ে আমাকে আবাহনীতে নিয়ে এলেন।


কিন্তু আগেই সবার রেজি স্টেশন হয়ে যাওয়াতে আমাকে সে বছর বসেই থাকতে হলো। পরের বছর আবাহনীর হয়ে মাঠে নেমেছি। এবার খেলব মোহামেডানের হয়ে। আজ আমি যেখানে দাঁড়িয়ে আছি সব কিছুর পেছনেই রুপুদার বিরাট অবদান। তিনি না থাকলে এত তাড়াতাড়ি আমি এখানে আসতে পারতাম না।
প্রশ্ন : কখনো কি ভেবেছিলেন এত তাড়াতাড়ি সব কিছু হয়ে যাবে?
সোহাগ : স্বপ্নেও ভাবিনি এত তাড়াতাড়ি সব কিছু হয়ে যাবে। পাইওনিয়র ফুটবল লিগ খেলার আগে অনূর্ধ্ব-১৬ দলের হয়ে খেলেছি। ভেবেছিলাম অনূর্ধ্ব-১৯-এ খেলার পর প্রথম বিভাগের কোনো দলে খেলব। তারপর লিগে কোনো ছোট দলে খেলার পর বড় দলে। কিন্তু বুঝে ওঠার আগেই সব কিছু স্বপ্নের মতো হয়ে গেল।
প্রশ্ন : ফুটবলের প্রতি আগ্রহটা তৈরি হলো কিভাবে, এখন যেখানে ক্রিকেটটাই সবাইকে বেশি টানে!
সোহাগ : ছোটবেলায় আমি সব ধরনের খেলাই খেলতাম। কিন্তু ফুটবলটা একটু বেশিই ভালো পারতাম। তাই এটা বেছে নিয়েছি।
প্রশ্ন : আবাহনী ছেড়ে এবার মোহামেডানে আসার পেছনের কারণটা কী?
সোহাগ : সিনিয়র ফুটবলারদের মাঝে হারিয়ে যাচ্ছিলাম। নিজেকে সেভাবে খুঁজে পাচ্ছিলাম না। পুরো মৌসুমে ১৫টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছি। কিন্তু আমি এমন একটি ক্লাবে খেলতে চাই যেখানে আমি নিয়মিত খেলার সুযোগ পাব। এ ছাড়া মোহামেডান অনেক বড় ক্লাব। সবারই ইচ্ছা থাকে এমন একটি দলে খেলার। তাই সুযোগ হাতছাড়া করিনি।
প্রশ্ন : আবাহনীর হয়ে তো ফেডারেশন কাপের শিরোপা জিতেছেন। আসন্ন মৌসুমের জন্য আপনার ভাবনা কী?
সোহাগ : এখনই আমরা শিরোপার কথা ভাবছি না। আমাদের প্রধান লক্ষ্য ভালো ফুটবল খেলা। আসন্ন মৌসুমে আবাহনীর সঙ্গে পাল্লা দিয়েই আমরা লড়াই করতে চাই।
প্রশ্ন : আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?
সোহাগ : প্রতিটি ফুটবলারের লক্ষ্য থাকে জাতীয় দলে খেলা। যত বড় ক্লাবেই খেলি না কেন জাতীয় দলের হয়ে খেলার মজা আলাদা। এ ছাড়া জাতীয় দলের অধিনায়ক হওয়ার ইচ্ছা আমার এবং অবশ্যই তা লম্বা সময়ের জন্য।
প্রশ্ন : পরিবারের কেউ কি খেলাধুলার সঙ্গে জড়িত? না শুধু নিজের আগ্রহ আর উদ্যোগেই...
সোহাগ : আমার পরিবারের সবাই খেলাটা অনেক ভালো বোঝে। তারা কেউই ভাবেনি এত অল্প সময়ে এত দূর এগিয়ে যেতে পারব। তারা সবাই কমবেশি অবাক। তবে সামনের দিনগুলোতে যাতে আমি আরো ভালো খেলতে পারি এ জন্য তারা অনুপ্রেরণা জোগায়। আমি সবার কাছে দোয়া চাই। ভবিষ্যতে যাতে আমি দেশকে ভালো কিছু দিতে পারি।

No comments

Powered by Blogger.