প্রেক্ষাগৃহে গিয়ে সবাই প্রজাপতি দেখুন

কাতার থেকে কবে ফিরলেন?ঈদের পরদিন ফিরেছি। প্রবাসীদের আমন্ত্রণে আমি ও পূর্ণিমা সেখানে গিয়েছিলাম। কাতারের প্রবাসী বাঙালিদের আয়োজনে ঈদের দিন একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিয়েছি। অনেক বছর পর দেশের বাইরে ঈদ উদযাপন করলাম।ষ ঈদে পরিবারকে মিস করেননি?ঈদের দিন সকালে ওমর সানী, ফারদিন ও ফাইজার জন্য খুব খারাপ লেগেছিল। তবে অনুষ্ঠানে অংশ নেওয়ার পর মনটা ভালো হয়ে গেছে।


সত্যি বলতে, যারা দিনের পর দিন বিদেশ থেকে অর্থ উপার্জন করে দেশে টাকা পাঠাচ্ছেন, সেসব মানুষ যখন আমাদের ভালোবেসে কোনো অনুরোধ করেন তখন তা ফেলতে পারি না।
ষ ' প্রজাপতি' নিয়ে বলুন।
এ ছবিতে আমার চরিত্রের নাম বিন্দু। ছবিতে জাহিদ হাসান আমার স্বামী। সে একজন জুয়াড়ি। ঘটনাক্রমে আমার ছোটবেলার বন্ধু মোশাররফ করিমের সঙ্গে তার পরিচয় হয়। জাহিদকে জুয়া খেলার জন্য মোশাররফ টাকা দিত; কিন্তু জাহিদ কোনোদিনই জিততে পারত না। একদিন জুয়ার নেশায় জাহিদ আমাকে মোশাররফের কাছে বিক্রি করে দেয়। আমি বাধ্য হয়ে জাহিদের ঘর ছেড়ে মোশাররফের বাড়িতে চলে আসি। এরপর ঘটতে থাকে নানা ঘটনা।
প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখেছেন?
হ্যাঁ, ঈদের তৃতীয়দিন আমার পরিবারের সবাইকে নিয়ে বলাকা ও স্টার সিনেপ্লেক্স হলে ছবিটি দেখেছি। সাধারণ দর্শকের সঙ্গে বসেই ছবিটি উপভোগ করেছি। সবাইকে আহবান জানাই, আসুন প্রেক্ষাগৃহে গিয়ে সবাই প্রজাপতি দেখুন।
ষ এখন কী কী ছবিতে অভিনয় করছেন?
আমি এখন অভিনয় করছি সৌভাগ্য ছবিতে। এফআই মানিক পরিচালিত এ ছবিতে আমার সহশিল্পী ডিপজল ও ইমন। এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে চাষী নজরুল ইসলাম পরিচালিত 'দেবদাস' ও নঈদ ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত 'এক কাপ চা' নামের দুটি ছবি। এ ছাড়া আরও বেশক'টি ছবিতে অভিনয়ের কথা চলছে; কিন্তু এখন পর্যন্ত আমি সম্মতি জানাইনি। কারণ আমি চাই না, গতানুগতিক ছবিতে অভিনয় করি। নির্মাতা, গল্প আর চরিত্র মনমতো হলেই নতুন ছবিতে চুক্তিবদ্ধ হব।
আপনি চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি। সমিতির উন্নয়নের জন্য কী কী পদক্ষেপ নিয়েছেন?
সমিতির তহবিল বাড়ানোর লক্ষ্যে চলতি বছরে দুই বাংলার আয়োজনে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ
নিয়েছি আমরা।

No comments

Powered by Blogger.