টিপাইমুখ বাঁধ সমর্থনকারীদের সঙ্গে জাপা থাকবে না-এরশাদ

টিপাইমুখে বাঁধ নির্মাণে যাদের সমর্থন থাকবে তাদের সঙ্গে থাকবে না জাতীয় পার্টি। টিপাইমুখে বাঁধ নির্মাণও মানবে না দলটি। শনিবার বনানী বাজার মাঠে ঢাকা মহানগর (উত্তর) জাতীয় পার্টির সম্মেলনে এ ঘোষণা দেন দলেরচেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।টিপাইমুখে বাঁধ নির্মাণে অভ্যন্তরীণ চুক্তি করে ভারত বাংলাদেশকে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করছে বলে অভিযোগ করেন এরশাদ। তিনি বলেন, ভারতীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন_


বাংলাদেশের জন্য ক্ষতিকর এমন কিছু করা হবে না। কিন্তু কথা রাখা হয়নি। আমরা টিপাইমুখ বাঁধ মানি না, মানব না। জীবন গেলে যাবে, কিন্তু টিপাইমুখে বাঁধ দিতে দেওয়া হবে না। টিপাইমুখে বাঁধ নির্মাণে যাদের সমর্থন থাকবে, তাদের সঙ্গে জাতীয় পার্টির কোনো সম্পর্ক থাকবে না বলে জানিয়ে দেন এরশাদ।
দ্রুত তিস্তা চুক্তি করে পানির ন্যায্য হিস্যা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির চেয়ারম্যান। তিনি বলেন, আশা করেছিলাম তিস্তার পানি পাব। উত্তরবঙ্গকে বাঁচাতে তিস্তায় পানি আনার ব্যবস্থা করুন।
বিদ্যুতের দাম না বাড়াতে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান এরশাদ। তিনি বলেন, আল্লাহরওয়াস্তে অনুরোধ করি বিদ্যুতের দাম বাড়াবেন না। তেলের দাম বাড়ানোর পর জিনিসপত্রের দাম দ্বিগুণ হয়েছে। এখন বিদ্যুতের দাম ৩৩ শতাংশ বাড়ালে দ্রব্যমূল্যও ৩৩ শতাংশ বাড়বে। সাধারণ মানুষকে বাঁচানো যাবে না।
সম্মেলনে বক্তৃতা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ, কাজী জাফর আহমদ, আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন বাবলু, মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদারসহ দলের কেন্দ্রীয় নেতারা। সম্মেলনে মহানগরের (উত্তর) সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুনরায় মনোনীত হন ফয়সাল চিশতী এবং বাহাউদ্দিন বাবুল। এরশাদের হাতে ফুল দিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির কিছু নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগ দেন।

No comments

Powered by Blogger.