এক দিনের আবাসন সফটওয়্যার মেলা

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের [বেসিস] উদ্যোগে গতকাল দিনব্যাপী সফটওয়্যার মেলা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর কারওয়ানবাজারে বেসিস কার্যালয়ে আবাসন সফটওয়্যারের এই প্রদর্শনীবাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক জ্ঞানেন্দ্র বিশ্বাস উদ্বোধন করেন। এ সময় বেসিসের স্থানীয় বাজার উন্নয়ন কমিটির চেয়ারম্যান উত্তম কুমার পাল, বেসিস মহাসচিব ফোরকান বিন কাশেম ও বেসিসের অন্যতম পরিচালক
শেখ কবির আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। ১৩টি প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- তালুকদার আইসিটি, বিআইটিএস সলিউশন্স, সিএসএল সফটওয়্যার রিসোর্সেস, আইবিসিএস প্রাইমেক্স সফটওয়্যার বিডি, আইএম পালস বিডি, ডাটা সফট সিস্টেমস বাংলাদেশ, জাবা আইটি, বেস্ট বিজনেস বন্ড থ্রিবিএস] ,স্টার কম্পিউটার সিস্টেম, ইকারাস ইনফোটেক, স্টার হোস্ট আইটি এবং অ্যাডভান্সড ইআরপি। প্রতিষ্ঠানগুলো নিজেদের ডেভেলপ করা আবাসন সফটওয়্যার প্রদর্শন করে।
বিষয়ভিত্তিক সফটওয়্যার মেলা সম্পর্কে আয়োজক সূত্র জানায়, একটি সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মূলত সব ধরনের সফটওয়্যার সলিউশন তৈরি করে না। ফলে অনেক সময় প্রয়োজনীয় সফটওয়্যারের খুঁজে বের করতে বেগ পেতে হয় গ্রাহককে। একই ছাদের নিচ থেকে একই বিষয়ে সফটওয়্যার গুণগত মান, ব্যবহারকারীদের প্রশিক্ষণের ধরন, বিক্রয়োত্তর সেবা, সফটওয়্যারের দাম প্রভৃতি তুলনা করার অবাধ সুযোগ দেয় এই মেলা।
প্রযুক্তি প্রতিদিন ডেস্ক

No comments

Powered by Blogger.