জঙ্গিদের কাঁচা খেয়ে ফেলব : দুতের্তে

ফিলিপাইনের ‘আবু সায়াফ’ জঙ্গিদের প্রকাশ্যে ছিঁড়ে খাওয়ার প্রতিজ্ঞা করেছেন দেশটির প্রেসিডেন্ট রড্রিগো দুতের্তে। এএফপি জানায়, লাওসের এক আঞ্চলিক সম্মেলনে ফিলিপাইনের নাগরিকদের সমাবেশে তিনি এ ঘোষণা দেন। এর আগেও তিনি ইসলামী জঙ্গি সংগঠনটিকে উদ্দেশ্য করে কড়া বক্তব্য দিয়েছেন। ৭১ বছর বয়সী দুতের্তে বলেন, ‘আমি যদি একবার খুঁজে পাই, তোমরা দেখবে আমি মানুষ খেতে পারি। আমি তোমাদের জ্যান্ত ছিঁড়ে খাব। আমাকে শুধু লবণ আর ভিনেগার দাও, আমি তোমাদের কাঁচাই খেয়ে ফেলব।’
গত মাসে সন্দেহভাজন আবু সায়াফ জঙ্গিদের হামলায় ১৫ জন সেনা নিহত এবং গত সপ্তাহের বোমা হামলায় আরও ১৪ নাগরিকের মৃত্যুর প্রসঙ্গে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, ‘এটাই সত্য যে- আমাকে রাগিয়ে দিলে আমি জীবন্ত অবস্থাতেই খেয়ে ফেলব তাদের।’ এরপর আবু সায়াফকে উদ্দেশ করে এ অগ্নিপুত্র প্রেসিডেন্ট বলেন, ‘আরও বোমা পুঁতে রাখো। এগিয়ে যাও তোমরা। খুব শিগগিরই আমি তোমাদের নিশ্চিহ্ন করে দেব।’ এএফপি জানায়, ৩০ জুন রোমান ক্যাথলিক অধ্যুষিত ফিলিপাইনের দায়িত্ব নেয়ার পর মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে প্রায় ৩ হাজার ব্যক্তিকে হত্যা করেন তিনি। দুতের্তের ‘ওয়ার অন ক্রাইমে’র অংশ হিসেবে প্রতিদিন গড়ে ৪৪ জনকে খুন করা হচ্ছে দেশটিতে।

No comments

Powered by Blogger.