ফিল্মফেয়ার পুরস্কারে বিদ্যার রেকর্ড by রুম্মান রশীদ খান

ফিল্মফেয়ার পুরস্কারে পরপর চারবার পুরস্কার জিতে রেকর্ড গড়েছেন বিদ্যা বালান। এর আগে তিনি পা (২০০৯), ইশকিয়া (২০১০) ও দ্য ডার্টি পিকচার (২০১১) ছবির জন্য এ পুরস্কার জিতেছিলেন।
আর এবার শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন কাহানির জন্য। গত রোববার রাতে ভারতের মুম্বাইয়ের যশরাজ স্টুডিওতে অনুষ্ঠিত হলো ৫৮তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস অনুষ্ঠান। এবার সর্বোচ্চ সাতটি পুরস্কার পেয়েছে বরফি। তৃতীয়বারের মতো সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন রণবীর কাপুর (বরফি)। ছবিটি শ্রেষ্ঠ পরিচালক (সুজয় ঘোষ) ছাড়াও কাহানি এবার শব্দগ্রহণ, সম্পাদনা এবং চিত্রগ্রহণ বিভাগে পুরস্কার পেয়েছে। বরফি ছবির জন্য প্রীতম সংগীত পরিচালক এবং আবহসংগীতের জোড়া পুরস্কার পেয়েছেন। একই ছবির জন্য ইলিয়েনা ডি ক্রুজ সেরা নবাগত অভিনেত্রী এবং ভিকি ডোনার ছবির জন্য আয়ুষ্মান খুরানা সেরা নবাগত অভিনেতার পুরস্কার পেয়েছেন। আয়ুষ্মান এ ছবির ‘পানি দা’ গানটি গেয়ে সেরা গায়ক আর ইশাকজাদে ছবির ‘পারেশান’ গানের জন্য শালমালি খোলগাড়ে সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন। ‘আর ডি বর্মন পুরস্কার’ পেয়েছেন নিতি মোহন। যব তক হ্যায় জান ছবির জন্য আনুশকা শর্মা সেরা পার্শ্ব অভিনেত্রী ও ভিকি ডোনার ছবির জন্য আন্নু কাপুর সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পেয়েছেন। সমালোচকদের রায়ে এবার সেরা চলচ্চিত্র গ্যাংস অব ওয়েসিপুর, একই ছবির জন্য রিচা চাড্ডা সেরা অভিনেত্রী এবং পান সিং তোমার ছবির জন্য ইরফান খান সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন।
আজীবন সম্মাননা পুরস্কার দেওয়া হয়েছে প্রয়াত নির্মাতা যশ চোপড়াকে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শাহরুখ খান ও সাইফ আলী খান।

No comments

Powered by Blogger.