কথোপকথন- সবকিছুর আগে আমার মেয়ে

বাঁধন, আপনি একসময় বলেছিলেন বাচ্চা ছোট। তাই কোনো ধারাবাহিকে কাজ করবেন না। এখন দেখছি মেগা ধারাবাহিকে অভিনয় করছেন। সিদ্ধান্তটি একেবারে হুট করেই নেওয়া হয়েছে।
পরিচালক জুয়েল মাহমুদ যখন আমার কাছে এসএ টিভির আকাশ মেঘে ঢাকা নাটকে অভিনয়ের প্রস্তাব নিয়ে এলেন, তখন আমি তাঁকে কিছু শর্ত দিই। তিনি শর্তগুলো মেনে নেন, আমিও রাজি হয়ে যাই। অভিনয়ের জন্য শর্ত? আমার মেয়ে সায়রার বয়স এখন এক বছর তিন মাস। ওর দেখাশোনা, খাবার খাওয়ানো—সবকিছু এখনো আমিই করছি। তাই আমার অন্যতম শর্ত হলো, শুটিংয়ের সময় সায়রা আমার সঙ্গে থাকবে। আর অন্যগুলো আমার কাজসংক্রান্ত।
শট দেওয়ার সময় যদি বাচ্চা কান্না শুরু করে?
তখন শট ছেড়ে বাচ্চার কাছে ছুটে যাই। ব্যাপারটি ইউনিটের সবাই এবং আমার সঙ্গের শিল্পীরা বেশ সহানুভূতির সঙ্গে দেখেন। তাই কাজটা করতে পারছি। সবকিছুর আগে আমার মেয়ে।
একসময় আপনাকে প্রশ্ন করলেই পড়াশোনা আর পরীক্ষার দিকটিকে খুব গুরুত্ব দিতেন। এখন আবার সন্তানকে সঙ্গে নিয়েই কাজ করতে হচ্ছে।
অভিনয়টা আমার নেশা। বাচ্চার জন্য তো অনেক দিন অভিনয় থেকে দূরে থেকেছি। বাচ্চা যেহেতু সঙ্গে থাকে, তাই কাজে ভালোভাবে মন দিতে পারি।
আপনি চিকিত্সক হয়েছেন। ওটার কী খবর?
আমি পড়াশোনা করেছি ডেন্টাল কলেজে। আমার বন্ধু সুরাইয়ার সঙ্গে চেম্বার করব—এমনটাই পরিকল্পনা আছে।
তার আগে তো একজন অভিজ্ঞ চিকিত্সকের সঙ্গে কিছুদিন কাজ করা উচিত।
হ্যাঁ, আমিও তা-ই ভেবেছি। মাস তিনেকের মধ্যেই একজন জ্যেষ্ঠ অধ্যাপকের অধীনে কাজ শুরু করব।

No comments

Powered by Blogger.