রাবির ক্লাস আজ শুরু ॥ গুজব ছড়িয়ে ক্যাম্পাস ফাঁকা করতে চায় শিবির

এদিকে নিরাপত্তাহীনতার গুজব ছড়িয়ে স্থানীয় জামায়াত-শিবিরের সমর্থকরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সংলগ্ন এলাকার ছাত্রছাত্রীদের বিভিন্ন স্থানে চলে যেতে উদ্বুদ্ধ করছে।
তাদের প্ররোচনায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ সত্ত্বেও অনেক শিার্থী ক্যাম্পাস ও সংলগ্ন এলাকা ছেড়ে চলে গেছে। ফলে ক্যাম্পাস প্রায় ফাঁকা হয়ে পড়েছে। বর্তমানে ক্যাম্পাসে শিার্থীর সংখ্যা খুব কম। এর মধ্যে আজ শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের কাসসমূহ শুরম্নর কথা রয়েছে। তবে পরীাসমূহ আগামী ১৭ ফেব্রম্নয়ারি পর্যনত্ম পরীা স্থগিত ঘোষণা করা হয়েছে।
প্রক্টর অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বর্তমানে শানত্ম ও স্বাভাবিক রয়েছে। সম্ভাব্য অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে ও আবাসিক হলের গেটে অতিরিক্ত পুলিশ, আর্মড পুলিশসহ ক্যাম্পাসে র্যাব সদস্যরা দায়িত্ব পালন করছে।
এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবিরের তা-বে ছাত্রলীগ কর্মী হতাহতের প্রতিবাদ, খুনীদের ফাঁসি ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে শুক্রবার বিকেলে যুবলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে বিােভ সমাবেশ করেছে।
প্রত্যদর্শীরা জানান, বিকেলে ৫টার দিকে বিনোদপুর বাজারে রাজশাহী মহানগর ও ৩০ নং ওয়ার্ড যুবলীগ বিােভ সমাবেশের আয়োজন করে। বিনোদপুর বাজার থেকে বিােভ মিছিলটি রাজশাহী-ঢাকা মহাসড়ক প্রদণি শেষে পুনরায় একই স্থানে সমাবেশে মিলিত হয়। ৩০ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি রাবি্বল হোসেনের সভাপতিত্বে সমাবেশে সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, ২৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি ডা. আবদুল মান্নান, রাজশাহী মহানগর শাখা ছাত্রলীগের সভাপতি আবদুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, যুগ্ম-সম্পাদক আলী অক্কাস ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আওয়াল কবির জয় বক্তব্য রাখেন। বক্তারা অবিলম্বে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলাকারী শিবিরের নেতাকর্মী ও ক্যাডারদের গ্রেফতার, ফাঁসি এবং জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবি জানান।

No comments

Powered by Blogger.