বাপ্পা-ফাহমিদার এক মুঠো গান-২

ভালবাসা দিবস উপলৰে প্রকাশিত হয়েছে বাপ্পা মজুমদার ও ফাহমিদা নবীর দ্বৈত এ্যালবাম এক মুঠো গান-২। ১৩ ফেব্রম্নয়ারি ধানম-ির বেঙ্গল শিল্পালয়ের বেঙ্গল ক্যাফেতে দ্বৈত এ্যালবাম 'এক মুঠো গান-২'-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।
এ্যালবামটি প্রকাশিত হয়েছে 'অগি্নবীণা'র ব্যানারে। এ্যালবামটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। অনুষ্ঠানে এ্যালবামের দুই শিল্পী বাপ্পা মজুমদার ও ফাহমিদা নবী ছাড়াও উপস্থিত ছিলেন এ্যালবামটির গীতিকার জুলফিকার রাসেল, অগি্নবীণার কর্ণধার নাজমুল হক ভূঁইয়া, গায়ক রেশাদ, এলিটা, জয়, মিলন মাহমুদ, মডেল অভিনেত্রী দিহানসহ বিশিষ্ট সংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।
'এক মুঠো গান-২' এ্যালবামটির সবগুলো গানের সুর ও সঙ্গীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার। এ্যালবামের ১০টি গান আছে। এর মধ্যে বাপ্পা ও ফাহমিদার দ্বৈত কণ্ঠের গান রয়েছে ৬টি। সবগুলো গানের কথাই লিখেছেন জুলফিকার রাসেল।
জাতীয় পথ নাট্যোৎসব-২০১০

বাংলাদেশ গ্রম্নপ থিয়েটার ফেডারেশন আয়োজিত "নিমর্ূল করো প্রতিক্রিয়া প্রগতিরে করো নিঃশঙ্ক" শেস্নাগানে ব্যাপক দর্শক প্রিয়তায় বয়ে চলছে দেশব্যাপী জাতীয় পথ নাট্যোৎসব-২০১০। গত ২৬ বছর ধরে ফেডারেশন আয়োজিত জাতীয় পথনাট্যোৎসব সময়ের দাবীতে সোচ্চার হয়ে মুক্তিযুদ্ধের মূল্যবোধ রায় গণমানুষের স্বপ্ন বাসত্মবায়নে সংগ্রামী সাংস্কৃতিক আন্দোলনে পরিণত হয়েছে। আমাদের সমাজ প্রগতির অন্যতম প্রধান অনত্মরায় প্রতিক্রিয়াশীলতা। মৌলবাদ, ঘাতক এবং তাদের রাকারীরা বিভিন্ন ছদ্দবেশে আমাদের সমাজ প্রগতির দ্বার রম্নদ্ধ করছে বারবার। মানব ইতিহাসের শুরম্ন থেকে সবলের হাতে দূর্বল শোষিত, নিপীড়িত ও নির্যাতিত হয়েছে। বিশ্বকে ভারসাম্যহীন করে মানবতা, মূল্যবোধকে ধ্বংসের মাধ্যমে স্বার্থপর করে তুলেছে মানুষকে। এই সব জাতীয় ও আনত্মর্জাতিক প্রগতি বিরোধী শক্তিকে রম্নখতে এবং তাদের আসল চেহারা উন্মেচিত করতে নাট্যকর্মীরা বদ্ধপরিকর। তারই আলোকে ফেডারেশন ১ থেকে ৭ ফেব্রম্নয়ারি কেন্দ্রিয় শহীদ মিনারে আয়োজন করে সপ্তাহ ব্যাপী জাতীয় পথনাট্যোৎসব-২০১০। এবং দেশ ব্যাপী ও মাস ব্যাপী আয়োজন করেছে বিভাগীয় পথ নাট্যোৎসব-২০১০। গত ৪ থেকে ৬ ফেব্রম্নয়ারি তিন দিন ব্যাপী বিভাগীয় এই উৎস শুরম্ন হয় চট্টগ্রাম থেকে। চট্টগ্রামের ডিসি হলে আয়োজিত এই উৎসব চট্টগ্রামবাসির মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। ১০ থেকে ১২ ফেব্রম্নয়ারি ময়মনসিংহ টাউন হলে অনুষ্টিত হয় ঢাকা বিভাগের উৎসব। ১৪ থেকে ১৬ ফেব্রম্নয়ারি বরিশাল শহীদ মিনার চত্ত্বরে অনুষ্ঠিত হয় বরিশাল বিভাগীয় উৎসব। য়
য় শিহাব ফারম্নক

No comments

Powered by Blogger.