কেরানীগঞ্জে আ’লীগ নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল

কেরানীগঞ্জের আগানগর ইমামবাড়ী এলাকায় স্থানীয় এক আ’লীগ নেতার বিরুদ্ধে ৪০টি পরিবারের বাড়ি দখল চেষ্টার অভিযোগ উঠেছে। সম্প্রতি আ’লীগ নেতা জাকির হোসেন ‘বায়নাসূত্রে মালিক’ দাবি করে দুটি সাইনবোর্ড ওই জমিতে টানিয়ে দিয়েছে।
এ ঘটনার প্রতিবাদে বুধবার সকালে ইমামবাড়ী সড়কে শতাধিক নারী-পুরুষ জাকির হোসেনের বিরুদ্ধে বিভিন্ন সেøøাগান দিয়ে ঝাড়ু মিছিল করে। বিক্ষুব্ধরা এ সময় জাকির হোসেনের কুশপুতুল দাহ ও টানানো সাইনবোর্ড দুটি ভেঙ্গে দেয়।
বিক্ষুব্ধরা জানান, প্রায় দেড় শ’ বছর ধরে ওই জমিতে ৪০টি পরিবারের কেউ ক্রয়সূত্রে, কেউ উত্তরাধিকার সূত্রে মালিক হয়ে ভোগদখল করে আসছে। কিন্তু স্থানীয় আ’লীগ নেতা ও ঢাকা জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি জাকির হোসেন জনৈক লাজিলুর রহমানের কাছ থেকে বায়না সূত্রে মালিক দাবি করে সাইনবোর্ড টানিয়ে ওই জমি দখলের পাঁয়তারা করছে। তারা অভিযোগ করেন, আগানগর ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক মীর আসাদ হোসেন টিটু ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবলীগ আহ্বায়ক মাহমুদ হোসেন, জাকির হোসেনের পক্ষ নিয়ে তাদের নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছেন।
আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি জানান, ৪০টি পরিবার ওই জমিতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। আমার জানামতে, তারাই প্রকৃত মালিক।
এ বিষয়ে জানতে চাইলে জাকির হোসেন বলেন, আমি কারও জমি দখল করতে যাইনি।

No comments

Powered by Blogger.