চট্টগ্রামে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু- অংশ নিচ্ছে ৩ শ' প্রতিষ্ঠান

 শুরু হলো মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলা। শুক্রবার বিকেলে নগরীর পলোগ্রাউন্ড ময়দানে এ মেলার উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী।
প্রায় ৪ লাখ বর্গফুটের এ মেলাঙ্গনে থাকছে প্রায় ৩শ' দেশী বিদেশী স্টল। আজ শনিবার থেকে সেখানে জমে উঠবে অন্য ধরনের এক মিলনমেলা। চিটাগাং চেম্বারের উদ্যোগে এটি ১৮তম আয়োজন, যা ইতোমধ্যেই বেসরকারী খাতে দেশের বৃহত্তম বাণিজ্যমেলা হিসেবে পরিচিতি পেয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা দেশের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে প্রতিবেশী দেশগুলোর জন্য ট্রানজিট সুবিধা বাসত্মবায়নে ব্যবসায়ী সমাজকে প্রস্তুত থাকার আহবান জানান। তাঁরা বলেন, অবকাঠামোগত সমস্যার দোহাই দিয়ে ট্রানজিট বাসত্মবায়নের বিরোধিতা করার কোন অবকাশ নেই। বরং শুরম্ন হলে প্রতিবেশী দেশের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে চট্টগ্রাম বন্দরের মতাও সমানত্মরালভাবে বৃদ্ধি পাবে। তাঁরা বলেন, চট্টগ্রামের উন্নয়নকে যারা আঞ্চলিক উন্নয়ন বলে অভিহিত করেন তাঁরা ভুল ধারণা নিয়ে আছেন। কারণ চট্টগ্রাম বন্দর ও চট্টগ্রামের সড়কসহ সকল অবকাঠামো দেশের উন্নয়নে ব্যবহৃত হচ্ছে। সুতরাং চট্টগ্রামের জন্য কিছু করা হলে তা হবে দেশের জন্য করা। তবে একই অনুষ্ঠানে স্থানীয় একাধিক এমপি বলেন, কোনো ধরনের পরিকল্পনা ছাড়া ৫টি ফাইওভার প্রকল্প হাতে নিয়ে চট্টগ্রামে আওয়ামী লীগ তথা মহাজোটকে ডোবানোর ব্যবস্থা করা হয়েছে। এ ফাইওভার নির্মিত না হলে ভবিষ্যতে ভোটের জন্য সাধারণ মানুষের কাছে যাওয়া যাবে না।
চিটাগাং চেম্বার সভাপতি এমএ লতিফ এমপির সভাপতিত্বে চট্টগ্রাম আনত্মর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সংক্রানত্ম সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান আখতারম্নজ্জামান চৌধুরী এমপি ও বাণিজ্য মন্ত্রণালয় সংক্রানত্ম স্থায়ী কমিটির চেয়ারম্যান লুৎফুল হাই সাচ্চু এমপি। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন নুরম্নল ইসলাম বিএসসি এমপি, মাঈনুদ্দীন খান বাদল এমপি, মাহজাবীন মোরশেদ এমপি ও আরটিভির চেয়ারম্যান শিল্পপতি মোরশেদ আলম। বক্তব্য রাখেন চিটাগাং চেম্বারের সিনিয়র সহসভাপতি এমএ সালাম, সহ সভাপতি এসএম সফিউল হক, মেলা কমিটির চেয়ারম্যান চেম্বার পরিচালক এসএম আবু তৈয়ব প্রমুখ।

No comments

Powered by Blogger.