গ্র্যাজুয়েট প্রাথমিক শিকদের ১২ দফা দাবিতে কর্মসূচি ঘোষণা

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিকদের প্রথম শ্রেণী ও গ্র্যাজুয়েট সহকারী শিকদের দ্বিতীয় শ্রেণীর মর্যাদা, যোগ্যতার ভিত্তিতে শতভাগ বিভাগীয় পদোন্নতি চালুকরণসহ ১২ দফা দাবিতে বাংলাদেশ গ্র্যাজুয়েট প্রাথমিক শিক সমিতি গতকাল কর্মসূচি ঘোষণা করে।
গ্র্যাজুয়েট প্রাথমিক শিক সমিতির গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে ওই কর্মসূচি ঘোষণা করেন সভাপতি মো: ফরিদ উদ্দিন কামাল। মহাসচিব মো: বদরুল আলম সমিতির ১২ দফা দাবি তুলে ধরেন।  সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা বলেন, নানা অজুহাতে দীর্ঘ দিন গ্র্যাজুয়েট শিক্ষকদের বঞ্চিত রাখা হয়েছে। দাবি আদায়ে প্রয়োজনে শিক্ষকেরা কঠোর আন্দোনলে যাবে।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে, আগামী ২৮ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত কর্মেেত্র কালো ব্যাজ ধারণ এবং ৫ থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ১ ঘণ্টার কর্মবিরতি পালন। এতে কাজ না হলে পরে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

১২ দফা দাবির মধ্যে আরো রয়েছে, পৃথক ‘প্রাথমিক শিা বোর্ড’ গঠন এবং যোগ্য প্রধান শিকদের বোর্ডের পরিচালক/ প্রশাসক পদে নিয়োগদান, শুধু স্নাতক প্রশিণপ্রাপ্ত শিকদের পদোন্নতি দিয়ে প্রধান শিকের সব শূন্যপদ পূরণ,  রেজিস্ট্রেশনপ্রাপ্ত শিক সংগঠনের প্রতিনিধি দিয়ে নীতিনির্ধারণী কমিটি ও কল্যাণ ট্রাস্ট পুনর্গঠন, প্রশাসনিক ও অ্যাকাডেমিক সব েেত্র শিকদের ১০০% পদোন্নতি প্রদান, নিয়োগবিধি সংশোধন করে নারী-পুরুষ নির্বিশেষে ন্যূনতম  যোগ্যতা স্নাতক নির্ধারণ, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের  সাথে বার্ষিক ছুটির তালিকা সমন্বয় করে শিকদের ননভ্যাকেশনাল ঘোষণা ইত্যাদি।

সাংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি আ: খালেক, মজিবুর রহমান, মো: শাখাওয়াত হোসেন, আ: হাই, আবদুর রহমান, মাহাবুবুর রহমান, শাহনাজ বেগম, ইমরান ভূইয়া, শামীমা রহমান, নূরুল ইসলাম, আশিকুর রহমান, জয়নাল আবেদীন প্রমুখ।
       


No comments

Powered by Blogger.