রাজশাহী ইউআইটিএস ক্যাম্পাসে শিার্থীদের হামলা-ভাঙচুর

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সাইন্স (ইউআইটিএস) রাজশাহী ক্যাম্পাসে শেষ পর্বের শিার্থীদের সার্টিফিকেট নিয়ে প্রতারণার অভিযোগে দ্বিতীয় দিনের মতো গতকাল বৃহস্পতিবারও শিার্থীরা বিােভ করেছে।
দুপুর সাড়ে ১২টার দিকে শিার্থীরা নগরীর ফায়ার সার্ভিস মোড়সংলগ্ন প্রতিষ্ঠানটির এক নম্বর ক্যাম্পাসে বিােভ, হামলা ও ভাঙচুর করে। সূত্র জানায়, সার্টিফিকেট নিয়ে শিার্থীদের সাথে কর্তৃপরে প্রতারণার অভিযোগ তুলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও রাজশাহী ক্যাম্পাসের যাবতীয় কার্যক্রম ঢাকার মূল ক্যাম্পাসের অধীনে নেয়ার দাবিতে গতকাল বেলা ১১টা থেকে ১ নম্বর ক্যাম্পাসে বিােভ করতে থাকেন শিার্থীরা। কর্তৃপ পুলিশ দিয়ে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে দুপুর সাড়ে ১২টার দিকে বিুব্ধ শিার্থীরা ক্যাম্পাসে হামলা ও ভাঙচুর চালান। এ সময় তারা সাত দফা দাবি পূরণের জন্য সাত দিন সময় বেঁধে দেন। পরে নগরীর বোয়ালিয়া জোনের সহকারী কমিশনার (এসি) রোকনুজ্জামান কর্তৃপরে সাথে কথা বলে দাবি পূরণের আশ্বাস দিলে পরিস্থিতি  শান্ত হয়। এর আগে বুধবার এ ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনরত শিার্থীদের ওপর হামলা চালায় কর্তৃপ সমর্থিত ছাত্রদের একটি গ্র“প। এতে এক ছাত্র গুরুতর আহত হন।

শিার্থীদের অভিযোগ, ইউআইটিএস কর্তৃপ তাদের ভর্তি করার সময় ঢাকা ক্যাম্পাস থেকে সরাসরি ইউনিভার্সিটিটি পরিচালিত বলে তাদের জানায়। কিন্তু শেষ বর্ষ শেষে সার্টিফিকেট প্রদানের সময় তারা রাজশাহী ক্যাম্পাসের শিার্থী উল্লেখ করে তাতে ‘আর রাজশাহী’ লিখে প্রদান করছে। কর্তৃপ তাদের সাথে প্রতারণা করেছে বলে শিার্থীরা দাবি করেন।

এ ব্যাপারে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলোজির (ইউআইটিএস) রাজশাহী ক্যাম্পাসে কো-অর্ডিনেটর আরমান সাংবাদিকদের জানান, তারা শিার্থীদের সাথে কোনো প্রতারণা করেননি। তিনি বলেন, রাজশাহী ক্যাম্পাসকে স্বতন্ত্রভাবে পরিচালনা করার জন্য একটি প্রক্রিয়া চলছে। যার পরিপ্রেেিত তাদের সার্টিফিকেটে ‘আর রাজশাহী’ উল্লেখ করা হয়েছে।

No comments

Powered by Blogger.