শীতবস্ত্র পেলেন আরও ৪৭০ জন

প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার চাঁপাই-নবাবগঞ্জ, যশোর, দিনাজপুর ও সুনামগঞ্জে ৪৭০ জন দরিদ্র মানুষকে শীতবস্ত্র দেওয়া হয়েছে। ঢাকার বাইরে আমাদের নিজস্ব প্রতিবেদক ও আঞ্চলিক কার্যালয়ের পাঠানো খবর:
চাঁপাইনবাবগঞ্জ: সদর উপজেলার বরেন্দ্র অঞ্চলের ১২০ জন গরিব আদিবাসী নারী-পুরুষের মধ্যে গতকাল কম্বল বিতরণ করা হয়েছে। এ সময় বন্ধুসভার সদস্যরা উপস্থিত ছিলেন।
যশোর: সদর উপজেলার চূড়ামনকাটি ও নওয়াপাড়া ইউনিয়নে গতকাল সকালে ৬০ জন শীতার্তকে কম্বল দেওয়া হয়। এ সময় শহরের আবদুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের প্রভাষক ইকবাল হোসেন, মুক্তিযোদ্ধা আবু তাহের, আবদুস সাত্তার, আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
দিনাজপুর: সদর উপজেলার কর্ণাই, চাঁদগঞ্জ ও বাঁশেরহাট গ্রামে ১৩০ জন দরিদ্র মানুষকে গতকাল শীতবস্ত্র দেওয়া হয়। এ সময় হাজী মোহামঞ্চদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. রুহুল আমিন, কৃষি রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক বিকাশ চন্দ্র সরকার, সহকারী অধ্যাপক মো. আবু সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।
সুনামগঞ্জ: বিশ্বম্ভরপুর উপজেলার হাওরপারের ১৬০ জন হতদরিদ্র মানুষকে গতকাল শীতবস্ত্র দেওয়া হয়। এ সময় উপজেলা প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার বর্মণ, ব্যবসায়ী শিব্বির আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।
সহায়তা অব্যাহত: দুস্থ ব্যক্তিদের কাছে শীতবস্ত্র পৌঁছে দিতে প্রথম আলো ট্রাস্টের ত্রাণ তহবিলে বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানের অর্থ ও শীতবস্ত্র সহায়তা অব্যাহত রয়েছে। গতকাল পর্যন্ত ত্রাণ তহবিলে জমা পড়েছে ২০ লাখ পাঁচ হাজার ৯৮০ টাকা। এ টাকায় কম্বল কিনে দেশের বিভিন্ন এলাকায় বিতরণের জন্য পাঠানো হয়েছে। এ ছাড়া তহবিলে জমা পড়েছে চার হাজার ৮৮১টি কম্বল, ৪৩৩টি সোয়েটার, ২২ বস্তা পুরোনো কাপড় ও ১৭০টি চাদর। এ পর্যন্ত ১১ হাজার ৮৫৬ জনকে কম্বল ও শীতবস্ত্র দেওয়া হয়েছে।
গতকাল সুমন আহমেদ তিন ব্যাগ পুরোনো কাপড়, এ কে এম গোলাম কিবরিয়া এক ব্যাগ পুরোনো কাপড় ও নুর আলম খান এক ব্যাগ পুরোনো কাপড় দিয়েছেন। জগলুল হক মৃধা দিয়েছেন ১৬ হাজার ৩০০ টাকা।
সহায়তা করতে চাইলে: সমাজের দানশীল ব্যক্তি বা প্রতিষ্ঠান শীতার্ত মানুষের জন্য প্রথম আলো ট্রাস্ট ত্রাণ তহবিলে শীতবস্ত্র প্রদান ও আর্থিক সহায়তা করতে পারেন। প্রথম আলো কার্যালয়ে ৮১৮০০৭৮-৮১ নম্বরে ফোন করে ট্রাস্টে যোগাযোগ করতে পারেন। এ ছাড়া, পাঠাতে পারেন প্রথম অলো ট্রাস্ট/ত্রাণ তহবিল হিসাব নম্বর; (২০৭.২০০. ১১১৯৪) ঢাকা ব্যাংক লিমিটেড, কারওয়ান বাজার শাখা, ঢাকায়। প্রয়োজনে প্রথম আলো ট্রাস্টের সমন্বয়কারী আজিজা আহমেদ, মুঠোফোন-০১৯১৪৬০০৭৭০ এ যোগাযোগ করা যাবে।

No comments

Powered by Blogger.