ইয়াহহিয়ার সন্ধান না দিলে রোববার হরতাল দেবে শিবির by নুর মোহাম্মদ

শিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহইয়াকে শনিবারের মধ্যে আদালতে হাজির করা না হলে রোববার সারাদেশে হরতাল দিচ্ছে জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবির।
সংগঠনটির একাধিক সূত্র থেকে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, এ নিয়ে জামায়াত নেতাদের সঙ্গে একাধিক বৈঠক করা হয়েছে। জামায়াতের পক্ষ থেকে ইতিবাচক মনোভাব পাওয়া মাত্রই এ হরতালের ঘোষণা আসতে পারে।

এ বিষয়ে শিবিরের সাহিত্য সম্পাদক ইয়াসিন আরাফাত বাংলানিউজকে বলেন, ইয়াহহিয়ার ব্যাপারে যেকোন কঠিন সিদ্ধান্ত নিতে সংগঠন প্রস্তত। শুধু হরতাল নয়, তাকে মুক্তি না দিলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দিবে শিবির।

শিবিরের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, এর আগে ঢাকা মহানগর সভাপতি সাজ্জাদ হোসাইন ও সেত্রেুটারিসহ মহানগর পশ্চিমের ৪১ জন নেতার গ্রেফতারের প্রতিবাদে হরতাল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল শিবির।কিন্তু তখন পরিবেশ পরিস্থিতির জন্য এ সিদ্ধান্ত থেকে সরে আসে সংগঠনটি।

শিবিরের আরেকটি সূত্র জানায়, ইয়াহহিয়ার আটকের প্রতিবাদে তার নিজ জেলা সিলেটে হরতাল করা কথা থাকলেও কেন্দ্র থেকে তা নিষেধ করা হয়েছে। জানানো হয়েছে, হরতাল হলে সারাদেশে একযোগেই করা হবে। 

অন্যদিকে শিবিরের প্রচার বিভাগ থেকে এক যৌথ বিবৃতিতে কেন্দ্রীয় সভাপতি মো. দেলাওয়ার হোসেন ও সেক্রেটারি জেনারেল মো. আবদুল জব্বার জানিয়েছেন, সরকারের ধারাবাহিক নির্যাতনের পরও শিবির অনেক ধৈর্য্য ধারণ করেছে। এবারে জুলুমের জবাব দেওয়ার সময় এসেছে। যে কোন সময় রাজপথে নামতে বাধ্য হবে শিবির।

রাজধানীতে অন্য আরেকটি অনুষ্ঠানে শিবিরের সেত্রেুটারি আব্দুল জব্বার বলেছেন, জামায়াত-শিবির নেতাকর্মীদের মুক্তি না দিলে হরতাল, অবরোধসহ সর্বাত্মক আন্দোলন কর্মসূচির মাধ্যমে সারা দেশ অচল করে দেওয়া হবে।

এ সময় তিনি নেতা কর্মীদের, রাজপথের আন্দোলনকে আরো তীব্র করারও আহ্বান জানান।

No comments

Powered by Blogger.