পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতি-মূল্যায়ন কমিটির ৪ সদস্যকে ফের দুদকে তলব

পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগে সাবেক প্রকল্প পরিচালক রফিকুল ইসলামসহ মূল্যায়ন কমিটির চার সদস্যকে আবারো তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
তাদের ৩১ জানুয়ারি ও ৩ ফেব্রুয়ারি দুদকে হাজির হতে কমিশন থেকে নোটিশ দেয়া হয়েছে বলে সূত্র জানায়। যাদের নোটিশ পাঠানো হয়েছে তারা হলেন : সাবেক প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম, সওজের সাবেক প্রধান নির্বাহী প্রকৌশলী তরুণ তপন দেওয়ান, বুয়েটের সাবেক অধ্যাপক ড. ইশতিয়াক আহমেদ এবং পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সাবেক অতিরিক্ত মহাপরিচালক মকবুল হোসেন। তারা সবাই পদ্মা সেতু প্রকল্পে পরামর্শক নিয়োগসংক্রান্ত চতুর্থ মূল্যায়ন কমিটির সদস্য ছিলেন। সেতু বিভাগের সাবেক সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া ছিলেন ওই কমিটির আহ্বায়ক।

দুদকের উপপরিচালক মির্জা জাহিদুল আলম স্বারিত নোটিশে মূল্যায়ন কমিটির সদস্য অধ্যাপক ড. ইশতিয়াক আহমেদ ও পাউবোর সাবেক অতিরিক্ত মহাপরিচালক মকবুল হোসেনকে ৩১ জানুয়ারি এবং তৎকালীন প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম ও প্রকৌশলী তরুণ তপন দেওয়ানকে আগামী ৩ ফেব্রুয়ারি দুদকে হাজির হয়ে তাদের জবানবন্দী পেশ করতে বলা হয়েছে।

দুদক সূত্র জানায়, পদ্মা সেতুর দুর্নীতির অনুসন্ধানকালে চারজনকে জিজ্ঞাসাবাদ করে দুদক। তাদের কাছ থেকে দুদক চারবার মূল্যায়ন কমিটি পরিবর্তনের বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পায়। অনুসন্ধান শেষে ১৭ ডিসেম্বর সেতু বিভাগের সাবেক সচিব মোশাররফ হোসেন ভুইয়াসহ সাতজনকে আসামি করে মামলা করে দুদক।

No comments

Powered by Blogger.