রাশিয়ার সাথে অস্ত্রচুক্তি নিয়ে প্রধানমন্ত্রীর ব্রিফিং সন্দেহের উদ্রেক করেছেঃ তরিকুল

সামরিক বাহিনী রাশিয়ার সাথে অস্ত্রচুক্তির বিস্তারিত জানানোর পরেও প্রধানমন্ত্রীর প্রেস ব্রিফিংয়ের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপি ও ১৮ দলের সমন্বয়ক তরিকুল ইসলাম।
তিনি বলেছেন, ‘রাশিয়ার সাথে অস্ত্রচুক্তি নিয়ে সামরিক বাহিনী সংবাদ সম্মেলন করে জানিয়েছে, এই চুক্তি সঙ্গত হয়েছে। এরপরও কী এমন ঘটল, যার কারণে দুই দিনের মাথায় প্রধানমন্ত্রীকে চুক্তির বিষয় জানাতে জাতির সামনে হাজির হতে হলো। তাহলে কি চুক্তি নিয়ে কোনো সংশয় কিংবা প্রশ্ন আছে?’

সাবেক তথ্যমন্ত্রী তরিকুল ইসলাম বলেন, সময়ই বলে দেবে এই চুক্তি কতটা সঙ্গত হয়েছে। শুধু শুধু সন্দেহের উদ্রেক না করাই ভালো।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত র‌্যালিপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন। স্বেচ্ছাসেবক দলের হাজার হাজার নেতাকর্মী জিয়াউর রহমান-খালেদা জিয়া ও তারেক রহমানের ছবিসংবলিত ব্যানার-ফেস্টুন নিয়ে র‌্যালিতে অংশ নেন।

সরকার লাইফ সাপোর্ট নিয়ে বেঁচে আছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, নারকীয় পরিস্থিতি এড়াতে চাইলে অবিলম্বে পদত্যাগ করে নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করুন।  নির্দলীয় সরকার বহালের দাবি আদায়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের প্রস্তুতি নিতে তরিকুল ইসলাম নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তৃতা করেন বিএনপি নেতা শামসুজ্জামান দুদু, আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, আসাদুজ্জামান রিপন, স্বেচ্ছাসেবক দলের নেতা মীর সরফত আলী সপু, শফিউল বারী বাবু, মনির হোসেন, আসাদুজ্জামান নেসার, হারুন অর রশিদ, আলী রেজাউর রহমান রিপন, ইয়াসিন আলী প্রমুখ। বর্ণাঢ্য র‌্যালি কাকরাইল-মালিবাগ হয়ে মগবাজারে গিয়ে শেষ হয়।
       

No comments

Powered by Blogger.