মাদারীপুরে নৌপরিবহনমন্ত্রী- তেলের দামের সঙ্গে সামঞ্জস্য রেখেই লঞ্চভাড়া বাড়ানো হবে

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘লঞ্চভাড়া বৃদ্ধির একটা প্রস্তাব আছে। যেহেতু তেলের দাম বেড়েছে, সেই কারণে লঞ্চমালিকেরা এই দাবি করেছেন। এ ব্যাপারে একটি কমিটি আছে, ওই কমিটি প্রস্তাব দেবে।
সেই প্রস্তাব অনুযায়ী কতটুকু রক্ষা করা যায়, আমরা দেখব। তবে সড়ক পরিবহনের ক্ষেত্রে কমিটি ২৩ পয়সা বৃদ্ধির সুপারিশ করেছিল, সেখানে সরকারিভাবে মাত্র ১০ পয়সা বৃদ্ধি করা হয়েছে। একইভাবে সামঞ্জস্য রেখেই লঞ্চভাড়া বৃদ্ধি করা হবে।’
গতকাল বৃহস্পতিবার সকালে মাদারীপুরের ডনোভান সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শততম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নৌমন্ত্রী এ কথা বলেন।
নৌপরিবহনমন্ত্রী আরও বলেন, বিএনপি বলে যে তারাও যুদ্ধাপরাধীদের বিচার চায়। অথচ যুদ্ধাপরাধী বাচ্চু রাজাকারের বিচারের রায়ের পর তারা স্বাগত জানায়নি, বিপক্ষেও কথা বলেনি। এই দ্বৈত অবস্থান মানুষের কাছে সুস্পষ্ট হয়ে উঠেছে। ডনোভান সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নারগিস বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শরিফুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান খান, খলিলুর রহমান খান প্রমুখ। পরে মন্ত্রী মাদারীপুর জেলা পরিষদ কার্যালয় পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এ ছাড়া সদর উপজেলার কৃষকদের মধ্যে কলের লাঙল বিতরণসহ কয়েকটি কর্মসূচিতে অংশ নেন।

No comments

Powered by Blogger.