ইসলামী বিশ্ববিদ্যালয়- ছাত্রলীগের নেতা নিখোঁজ সড়ক অবরোধ

কুষ্টিয়ায় অবস্থিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম দুই দিন ধরে নিখোঁজ। এ ঘটনায় খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী ও বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত বুধবার সাইফুল ইসলামের নিখোঁজ হওয়ার খবর আসে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ছাত্রলীগের নেতা-কর্মী ও বিভিন্ন বিভাগের শতাধিক ছাত্রছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করেন। এ সময় তাঁরা সাইফুলকে উদ্ধারের ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানান। বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহাঙ্গীর হোসেন এবং ছাত্র উপদেষ্টা মাহবুবর রহমান শিক্ষার্থী ও নেতা-কর্মীদের আশ্বস্ত করলে তাঁরা অবরোধ প্রত্যাহার করেন। এর আগে বুধবার বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা একই দাবিতে মহাসড়ক অবরোধ করেন।
সাইফুল ইসলামের চাচা লুৎফুর রহমান ও বড় ভাই সাদ আলী জানান, গত সোমবার রাতে সাইফুল ঢাকা যান। মঙ্গলবার রাত থেকে গতকাল পর্যন্ত তাঁর সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। তাঁর মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও সেটি বন্ধ পাওয়া যাচ্ছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহাঙ্গীর হোসেন বলেন, ‘নিখোঁজের বিষয়টি আমরা প্রশাসনকে জানিয়েছি। তাঁকে উদ্ধারের ব্যাপারে আইনি চেষ্টা চালাচ্ছি।’
বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, এ ঘটনায় ওই হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। সাইফুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তাঁর বাড়ি কুষ্টিয়ার অন্তর্গত ইসলামী বিশ্ববিদ্যালয় থানার বংশীতলা গ্রামে।
ক্লাস-পরীক্ষা শুরু: এদিকে সাড়ে চার মাস বন্ধ থাকার পর বুধবার থেকে আবারও ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে। ওই দিন দুপুরে উপাচার্য আবদুল হাকিম সরকারের সভাপতিত্বে বিভিন্ন বিভাগের প্রধান ও অনুষদের ডিনদের নিয়ে এক মতবিনিময় সভা হয়। সভায় গত বছরের ১৭ নভেম্বর স্থগিত হয়ে যাওয়া বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ আগামী ২৩ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়।

No comments

Powered by Blogger.