স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করল বিরোধী দল- ওয়াকআউট শেষে ব্রিফিং

 স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনের পদত্যাগ দাবি করেছে বিরোধী দল। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রশিবিরের সশস্ত্র তা-ব ও এক ছাত্রলীগ কমর্ী হত্যা প্রসঙ্গে সংসদে ৩০০ বিধিতে বক্তব্য রাখতে গিয়ে জিয়াউর রহমানকে 'খুনী' আখ্যা দেয়ায় সংসদ থেকে ওয়াক আউটের পর বিরোধী দল এ দাবি জানায়।
সন্ধ্যা ৭টায় সংসদ থেকে ওয়াক আউটের পর বিরোধীদলীয় নেত্রীর কৰে সকল বিরোধী দলের সংসদ সদস্যরা আলোচনা শেষে মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করা হয়। এতে বিরোধীদলীয় সিনিয়র সংসদ সদস্যরা বক্তব্য রাখেন। সংসদে কবে ফিরবেন প্রশ্ন করা হলে তাঁরা জানান, সংসদে আর যাব না এ সিদ্ধানত্ম নেইনি, বর্জনের ঘোষণাও দেয়া হয়নি। উদ্ভূত পরিস্থিতি নিয়ে নতুন করে বসে সিদ্ধানত্ম নেয়া হবে।
ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, দেশ ও জাতীয় স্বার্থের কথা বিবেচনা করে দীর্ঘ ১০ মাস পর সংসদে যোগ দিয়েছি। অথচ বিরোধী দলকে সংসদের বাইরে রাখতেই স্পীকার ও সরকারী দল বেশি সচেষ্ট ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী তাঁর বক্তব্যে জিয়াকে খুনী বলে মনত্মব্যে করেছেন। এটা সংসদীয় শিষ্টাচারের পরিপন্থী। এ কারণে আমরা পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বক্তব্য রাখার চেষ্টা করেছি। তিনি বলেন, আমরা আশা করেছিলাম স্পীকার সংবেদনশীল নিরপেৰ দৃষ্টিভঙ্গি দিয়ে বিষয়টি দেখবেন, আমাদের কথা বলতে দেবেন। অথচ তিনি তা করেননি। শহীদ জিয়ার লাশ প্রসঙ্গে প্রধানমন্ত্রী ও শেখ সেলিমের বক্তব্যও এক্সপাঞ্জ করা হয়নি।
এম কে আনোয়ার বলেন, বিরোধী দল যেন সংসদে না থাকতে পারে সে জন্য স্বরাষ্ট্রমন্ত্রী উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। তাঁর এই বিদ্বেষমূলক বক্তব্য ও আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যর্থতার কারণে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। স্পীকারের উচিত হয়নি স্বরাষ্ট্রমন্ত্রীকে সমর্থন করা।

No comments

Powered by Blogger.