মন্ত্রীর সুপারিশে যাত্রা চলছে অশ্লীল নৃত্য

এলাকাবাসীর প্রতিবাদ উপেক্ষা করে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভুল্লারহাটে গত শুক্রবার রাত থেকে শুরু হয়েছে যাত্রার আড়ালে অশ্লীল নৃত্য ও জুয়ার আসর।
স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর এবং কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান আহমেদের সুপারিশ নিয়ে এসবের আয়োজন করেছে ভুল্লারহাট একতা যুব সংঘ। জেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, যাত্রা আয়োজনের অনুমতি চেয়ে ২৪ জানুয়ারি জেলা প্রশাসক বরাবর ভুল্লারহাট একতা যুব সংঘের জমা দেওয়া আবেদনপত্রে স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেন। জেলা প্রশাসকের অনুমতি ছাড়াই সংগঠনটি শুক্রবার রাত থেকে যাত্রার নামে অশ্লীল নৃত্য ও জুয়া আসর শুরু করে। পুলিশ সুপার হাবিবুর রহমান বলেন, কোথায় যাত্রা হচ্ছে তা তাঁর জানা নেই।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিরুজ্জামান বলেন, ‘১৮ জানুয়ারি রাতে ভুল্লারহাটে অনুমতি ছাড়া যাত্রা শুরুর চেষ্টা করা হলে এলাকাবাসী যাত্রার প্যান্ডেলে হামলা চালায়। খবর পেয়ে সেখানে গিয়ে অনুমতি না নিয়ে যাত্রা আয়োজনে নিষেধ করেছিলাম।’
ভুল্লারহাট একতা যুব সংঘের সভাপতি বাবলু মিয়া বলেন, ‘যাত্রার অনুমতি দেওয়ার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্বরাষ্ট্রমন্ত্রীর সুপারিশসহ জেলা প্রশাসক বরাবর বৃহস্পতিবার আবেদন করেছিলাম। কয়েক দিন মহড়া শেষে ২৭ জানুয়ারি যাত্রা শুরু হয়েছে।’ অশ্লীল নৃত্য ও জুয়ার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ‘দর্শক যা চায়, তা-ই করতে হচ্ছে।’ নুরুজ্জামান আহমেদ যাত্রার আবেদনে সুপারিশ করার কথা স্বীকার করেছেন। জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, ‘যাত্রার অনুমতি নিয়ে অধিকাংশ স্থানে অশ্লীল নৃত্য ও লাখ লাখ টাকার জুয়াখেলার অভিযোগ থাকায় আমি আর কোথাও যাত্রার অনুমতি দিইনি।’
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু নুর মোহামঞ্চদ সামছুজ্জামান বলেন, ভুল্লারহাট একতা যুব সংঘের পক্ষে ভুল্লারহাটে যাত্রার অনুমতি চেয়ে আবেদনপত্র জমা দেওয়া হয়। এতে স্বরাষ্ট্রমন্ত্রীর সই ও সিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ রয়েছে।

No comments

Powered by Blogger.