প্রতিমন্ত্রীকে ১০ দলের স্মারকলিপি- জ্বালানি তেলের বর্ধিত দাম প্রত্যাহারের দাবি

জ্বালানি তেলের বর্ধিত দাম প্রত্যাহার এবং বিদ্যুতের দাম আর না বাড়ানোর দাবিতে বাম ও বাম গণতান্ত্রিক ধারার ১০টি রাজনৈতিক দল স্মারকলিপি দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী এনামুল হকের কাছে।
১০ দলের পক্ষে চারজন নেতা গতকাল সোমবার সকালে সচিবালয়ে প্রতিমন্ত্রীর দপ্তরে গিয়ে এই স্মারকলিপি দেন। এ সময় প্রতিমন্ত্রী রাষ্ট্রীয় ভর্তুকি কমাতে বিদ্যুৎ ও জ্বালানি তেলের দাম বাড়ানোর পক্ষে যুক্তি তুলে ধরেন। ১০ দলের পক্ষ থেকে এর আগে একই দাবি ও বক্তব্য-সংবলিত একটি চিঠি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও পাঠানো হয়। স্মারকলিপি ও চিঠিতে বলা হয়েছে, বর্তমান সরকারের আমলে এখন পর্যন্ত ছয়বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। এতে সাধারণ জনজীবনে মূল্যস্ফীতিজনিত বিরূপ প্রভাব পড়েছে। এই অবস্থায় আবারও বিদ্যুতের দাম বাড়ানো সাধারণ মানুষের জন্য ‘মড়ার উপর খাঁড়ার ঘা’-এর শামিল হবে।
স্মারকলিপি দেওয়া দলগুলো হচ্ছে: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), সাম্যবাদী দল, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ), গণতন্ত্রী পার্টি, গণ-আজাদী লীগ, গণঐক্য, গণতান্ত্রিক মজদুর পার্টি, কমিউনিস্ট কেন্দ্র ও পার্বত্য চট্টগ্রামভিত্তিক জনসংহতি সমিতি (জেএসএস)।
প্রতিমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার সময় ১০ দলের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন রাশেদ খান মেনন, পঙ্কজ ভট্টাচার্য, আবদুস সামাদ ও নূরুর রহমান সেলিম।

No comments

Powered by Blogger.