নাটোরের জোনাইল কলেজ সভাপতি ও অধ্যক্ষের পদত্যাগের দাবিতে তালা

 নাটোরে বড়াইগ্রামের জোনাইল ডিগ্রি কলেজে নির্বাচিত অভিভাবক প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি ও স্থানীয় জনপ্রতিনিধিদের মতামত উপেক্ষা করে ম্যানেজিং কমিটির সভাপতি পদে জাহিদুল ইসলাম সরকারকে মনোনীত করায় সভাপতি জাহিদুল ইসলাম সরকার এবং অধ্যক্ষ আবুল আছর শফিউজ্জামান বিন্দুর পদত্যাগের দাবিতে বুধবার সকালে কলেজের সদর দরজায় তালা ঝুলিয়ে লাগাতার ধর্মঘটের ডাক দিয়েছে শিক্ষক-শিক্ষার্থীরা।
তাদের সঙ্গে যোগ দেয় স্থানীয়রা। আন্দোলনকারীরা সভাপতি ও অধ্যক্ষের পদত্যাগের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বরাবর স্মারকলিপি প্রদানের জন্য গণস্বাক্ষর সংগ্রহ করছে।
আন্দোলনকারীরা জানায়, ম্যানেজিং কমিটির সদস্যদের মতামত উপেক্ষা করে অধ্যক্ষ আবুল আছর শফিউজ্জামান বিন্দু সভাপতি পদে জাহিদুল ইসলাম সরকারের নাম জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠিয়ে অনুমোদন করিয়ে এনেছেন। আন্দোলনকারীরা সভাপতি পদে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আবদুল কুদ্দুসকে চায়।
এ ব্যাপারে অধ্যক্ষ আবুল আছর শফিউজ্জামান জানান, জাহিদুল ইসলাম সরকার প্রধানমন্ত্রীর সম্মতি নিয়ে কমিটির সভাপতি মনোনীত হয়েছেন।
এখন আইনের আশ্রয় নেয়া ছাড়া আমার আর কিছু করার নেই। জাহিদুল ইসলাম সরকার জানান, তিনি নিয়মনীতি মেনেই সভাপতি হয়েছেন।
গুটিকয়েক শিক্ষক নিয়োগ বাণিজ্যসহ হীনস্বার্থ চরিতার্থের জন্য ধর্মঘট করছে। তিনি আরও বলেন, কলেজের উন্নয়নের জন্য তিনি সভাপতি হয়েছেন।

No comments

Powered by Blogger.