ক্যাটরিনার কলঙ্ক মোচন

বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ এতদিন পৌনে তিন কোটি ভারতীয় রুপি কর ফাঁকি দেয়ার অভিযোগ কাঁধে বহন করে চলছিলেন। এ নিয়ে তার বিরুদ্ধে মামলাও হয়েছিল।
বিষয়টিকে অনেকেই ক্যাটের নির্ভেজাল ক্যারিয়ারের কলঙ্ক হিসেবে দেখেছেন। তবে সম্প্রতি ক্যাট ওই মামলা থেকে অব্যাহতি পেয়েছেন। টাইমস অব ইন্ডিয়ার খবরে জানা গেছে, বর্তমানে ক্যাটরিনা বেশ ক’টি কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও পণ্যের প্রচারণার ক্ষেত্রে তার স্থিরচিত্র ব্যবহারের পাশাপাশি ছোট পর্দায় একাধিক বিজ্ঞাপনচিত্রও প্রচার হচ্ছে। এ আয়ের পরিপ্রেক্ষিতে ক্যাটের ওপর পৌনে তিন কোটি রুপি আয়কর চাপিয়ে দেয়া হয়েছিল। কিন্তু তিনি সেটি পরিশোধ না করায় তার বিরুদ্ধে আয়কর বিভাগ কর ফাঁকির মামলা করেছিল। কিন্তু মামলার বিষয়টি জানার পর ক্যাট কর পরিশোধের দায়দায়িত্ব নিতে অস্বীকৃতি জানান। বিষয়টি নিয়ে তিনি কর বিভাগে একটি চিঠিও প্রেরণ করেন। এতে বিজ্ঞাপনচিত্র এবং বিলবোর্ড থেকে প্রাপ্ত আয়ের কর পরিশোধ করার দায়িত্ব তার এজেন্ট ম্যাট্রিক্স ইন্ডিয়া এন্টারটেইনমেন্ট কনসালটেন্টসের বলে তিনি উল্লেখ করেন।
সূত্রটি আরো জানিয়েছে, ক্যাটের এজেন্ট কর পরিশোধের দায় দায়িত্ব স্বীকার করে নেয়ায়; সম্প্রতি তাকে কর ফাঁকির মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
বর্তমানে ক্যাটরিনা ‘ধুম-৩’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ ছবিতে তার বিপরীতে বলিউড পারফেকশনিস্ট’ খ্যাত আমির খানকে দেখা যাবে।
আনন্দকণ্ঠ ডেস্ক

No comments

Powered by Blogger.