বিরতির পর আবারও জুটিবদ্ধ হলেন তারিন-অপূর্ব

‘রাজকন্যা’ জনপ্রিয় নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরীর ১৯৫তম নাটক। যে কারণে এই নাটকের সকল শিল্পী কলাকুশলীবৃন্দের উপস্থিতিতে গতকাল দুপুরে কেক কাটার মধ্য দিয়ে শুটিং শুভারম্ভ হয় ‘রাজকন্যা’র।
বেশ কিছুদিন বিরতির পর অপূর্ব ও তারিন জুটিবদ্ধ হয়ে আবারো কাজ করছেন একই নাটকে। নাটকের গল্প লিখেছেন নাট্যাভিনেতা শাহরিয়ার নাজিম জয়। রোমান্টিক গল্পনির্ভর এই নাটকে অপূর্বর মায়ের চরিত্রে অভিনয় করছেন শর্মিলী আহমেদ ও তারিনের মায়ের চরিত্রে অভিনয় করছেন রওশন আরা হোসেন। নাটকে ডা. চরিত্রে অভিনয় করছেন হাসান ইমাম। চয়নিকা চৌধুরীরই নির্দেশনায় অপূর্ব এবং তারিন প্রথম নাটকে জুটিবদ্ধ হয়ে কাজ করেন ‘কথা ছিল অন্যরকম’ নাটকে। এরপর দর্শকপ্রিয় এই জুটি দর্শকদের উপহার দিয়েছেন ‘এসো হাত ধরো’ , ‘আঁচড়’, ‘ঘাসফুল’, ‘ফুলের মতো নাম’, ‘ফুলের বয়স’, ‘নির্ঝরিনী’ ‘নূপুর’, ‘ধ্রুবতারা’ , ‘তোমার পরে ঠেকাই মাথা’, ‘হিপোক্রেট’, ‘শ্বেতপায়রা’ নাটকসহ আরও অসংখ্য নাটক। আমেরিকা থেকে দেশে ফেরার পর ‘রাজকন্যা’ ই হচ্ছে তারিন অভিনীত প্রথম একক নাটক। তবে দেশে ফিরে তারিন প্রথম কাজ করেন চয়নিকা চৌধুরীর নির্দেশনায় নাটকের গান বিষয়ক অনুষ্ঠান ‘গানে আলাপনে’। এই অনুষ্ঠানটির উপস্থাপনার মধ্য দিয়েই তারিন কাজে ফিরেন। অপূর্ব ও তারিন সর্বশেষ জুটিবদ্ধ হয়ে গত বছরের অক্টোবর মাসে কাজ করেছিলেন চয়নিকা চৌধুরীরই নির্দেশনায় ‘ফুলের বয়স’ নাটকে। তারিন বলেন, ‘পুরো এই ইউনিটের সাথে আমার চমৎকার হৃদ্যতা। আমার সকল কোআর্টিস্টের সাথেই কাজ করতে আমি স্বাচ্ছদ্যবোধ করি। অপূর্বর সাথেও ঠিক তাই। আর বৌদির (চয়নিকা চৌধুরী) ’ কাজ করতে পারাটা আমার সবসময়েরই ভালোলাগা। তবে জয়ের লেখা নাটকে এই প্রথম আমি কাজ করছি।’ অপূর্ব বলেন, ‘আমার আজকের অবস্থানের পেছনে নিঃসন্দেহে সবচেয়ে বেশি অবদান চয়নিকা দিদি এবং তারিনের। দর্শকের কাছে আমার এবং তারিনের অভিনয় সবসময়ই উপভোগ্য হয়েছে এটা আমারও অনুধাবন এবং দর্শকেরও রেসপন্স। তাই আবারো তারিনের সাথে কাজ করছি এটা আমার জন্য অনেক ভালোলাগার। ’। ‘তানা প্রোডাকশন’-এর ব্যানারে নাটকটি প্রযোজনা করছেন নাহিন কাজী ও তুহিন। একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের লক্ষ্যে নাটকটি নির্মিত হচ্ছে। এদিকে অপূর্ব ইরানী বিশ্বাস পরিচালিত একটি নাটকের কাজ শেষ করেছেন। নাটকটিতে তার বিপরীতে অভিনয় করেছেন সীমানা ও ইশানা।
আনন্দকণ্ঠ ডেস্ক

No comments

Powered by Blogger.