বিএনপি আমলেই চবিতে অবাধে নিয়োগ পেয়েছে জামায়াত শিবির ক্যাডাররা

 বিএনপি যখনই মতায় এসেছে তখনই একাত্তরের ঘাতক বাহিনী স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী জামায়াতের ছাত্র সংগঠন বীভৎস রগ কাটা রাজনীতির প্রবর্তক ইসলামিক ছাত্রশিবির ক্যাডারদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পুনর্বাসন করা হয়েছে।
১৯৯১ সালে এবং বিগত চারদলীয় জোট সরকারের আমলে প্রতিপ ছাত্র সংগঠনের নেতাকর্মীদের হত্যায় মদদদাতা, হত্যা মামলার আসামি ও হামলা-নির্যাতনকারী জামায়াত শিবির ক্যাডাররা এ বিশ্ববিদ্যালয়ে শিক, কর্মকর্তা- কর্মচারী পদে অবাধে নিয়োগ পেয়েছে। তাদের যোগসাজশে চবি বর্তমানে শিবিরের একটি শক্ত অভয়ারণ্যে পরিণত হয়ে আছে। মহাজোট সরকারের এ সময়ও সাধারণ ছাত্র ও ছাত্র সংগঠনের নেতাকর্মীরা শিবিরের ত্রাসে ভীত। তৎকালীন প্রশাসনের আমলে নিয়োগ পাওয়া এ ক্যাডাররা চবিতে জামায়াত শিবিরের দুর্গ গড়ে তুলছে।
অনুসন্ধানে ও বিভিন্ন সূত্রে জানা যায়, চবিতে গত ২৪ বছরে প্রতিপরে হামলায় ১২ ছাত্র নিহত হয়েছে। এর নয়টিতেই শিবির জড়িত বলে অভিযোগ রয়েছে। এসব হত্যাকা-ের একটি ছাড়া অন্যগুলোর বিচার হয়নি। এসব ছাত্র হত্যা মামলার আসামি দু'জন বর্তমানে চবির শিক। এর মধ্যে একজনের স্ত্রী শিক পদে নিয়োগ পেয়েছেন শুধুমাত্র ইসলামী ছাত্র সংস্থার নেত্রী, এ যোগ্যতায়।

No comments

Powered by Blogger.