জামায়াত শিবিরকে সামাজিকভাবে বয়কট করুন- ১৪ দলের আহ্বান

 জামায়াত-শিবির সমর্থক ও তাদের আত্মীয়-স্বজনকে সামাজিকভাবে বয়কট করার জন্য সকল প্রগতিশীল নেতাকমর্ীদের প্রতি আহ্বান জানিয়েছে ১৪ দল। জামায়াত ও নিজামী-মুজাহিদদের অপকর্মের দায়ভার না নেয়ার জন্য ছাত্রশিবির কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ১৪ দলের নেতারা বলেন, আজ যারা নবীন শিবির কর্মী, তারা জামায়াতের '৭১-এর ভূমিকা দেখেননি।
তাই তারা কেন নিজামী-মুজাহিদ গংয়ের অপকর্মের দায়ভার নেবেন? বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু এ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর ১৪ দলের বৈঠকে জ্যেষ্ঠ নেতারা এই আহ্বান জানান। বৈঠকে স্বাধীনতাবিরোধী অপশক্তি ও তাদের ইন্ধনদাতা বিএনপির সকল ষড়যন্ত্র রাজনৈতিকভাবে মোকাবেলার সিদ্ধানত্ম হয়। আলোচনার পর সিদ্ধানত্ম হয়, যুদ্ধাপরাধীদের বিচারের প েজনমত সৃষ্টি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবিরের নৃশংস বর্বরতার বিরম্নদ্ধে প্রতিবাদ জানাতে রাজধানী ঢাকার ১৫টি সংসদীয় আসনে জনসভা করবে নগর ১৪ দল। এতে আদর্শিক এই জোটের সকল জ্যেষ্ঠ নেতারা উপস্থিত থাকবেন।
বৈঠকে ১৪ দলকে রাজনীতির মাঠে আরও সক্রিয় করতে এখন থেকে ধারাবাহিক বৈঠক করবে নগর ১৪ দল। আগামী সপ্তাহে জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে নগর ১৪ দলের পরবতর্ী বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়েও খোলামেলা আলোচনা হয়। আলোচনার পর সিদ্ধানত্ম হয়, এখন থেকেই ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে ১৪ দলীয় জোটগত একক প্রার্থী নির্ধারণের জন্য আলোচনা জোরদার করা হবে।
১৪ দলের শীর্ষ নেতা ও ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বিজয়ের আনন্দ ণিকের হলেও পরাজয়ের বেদনা দীর্ঘস্থায়ী। পরাজিত অপশক্তি দেশের স্থিতিশীল রাজনৈতিক পরিবেশকে বিনষ্ট করতে মরিয়া হয়ে উঠেছে। তাই নির্বাচনের জয়ের আনন্দে মগ্ন থাকলেই আমাদের চলবে না। সাম্প্রদায়িক ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠীর বিরম্নদ্ধে অসাম্প্রদায়িক শক্তির ঐক্যকে আরো সুদৃঢ় করে রাজপথে সক্রিয় থাকতে হবে।

No comments

Powered by Blogger.