খালেদা জিয়া কালনাগিনীঃ সৈয়দা সাজেদা চৌধুরী by মহিউদ্দিন মাহমুদ

বিরোধী দলীয় নেতা খালেদা জিয়াকে বিষধর কাল নাগিনী বললেন সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী।
তিনি বলেন, “খালেদা জিয়া শুধু সাপই নন, বিষধর কাল নাগিনী। তার পেছনে যারা আছে তারা পাকিস্তানের সৃষ্টি। পাকিস্তানিরা তাদের কিছু রেখে গিয়েছিল। আপনারা তাদের বিষয়ে খোঁজ নিয়ে দেখুন।”

বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নির্মিত বিজয় মঞ্চে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তার এ বক্তব্য মূলত গাবতলীতে বুধবার সকালে সরকার বিরোধী গণসংযোগ কর্মসূচির প্রথম সভায় খালেদা জিয়ার বক্তৃতায় আওয়ামী লীগকে সাপ আখ্যা দেওয়ার জবাব।

গাবতলীর ওই পথসভায় খালেদা জিয়া বলেন, “সাপকে বিশ্বাস করা যায়, আওয়ামী লীগকে বিশ্বাস করা যায় না।”

এ বক্তব্যের জবাবে সাজেদা চৌধুরী বলেন, “খালেদা জিয়া সাপ চেনেন ভাল। কারণ জাতে জাত চেনে। এক সাপ আরেক সাপকে চেনে। কিন্তু আমরা (আওয়ামী লীগ) সাপ নই। আমরা সাপ থেকে জাতিকে রক্ষা করেছি।”

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, “এখানে কিছু সাপ আছে। খালেদা জিয়া সাপ ছেড়ে দিয়েছেন। এই সাপের দংশনেই তিনি ধ্বংস হবেন।’

“আওয়ামী লীগ নীতি আর্দশের বাইরে কারো কাছে মাথা নত করে না” দাবি করে সাজেদা চৌধুরী বলেন, “আমরা মৃত্যুর ভয়ে ভীত নই। মৃত্যুতো একদিন আসবেই। তাই আমরা সর্বশক্তি দিয়ে সব ষড়যন্ত্র রুখবোই।”

একই অনুষ্ঠানে খালেদা জিয়ার উদ্দেশ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ নাসিম বলেন, “খালেদা জিয়াকে আমরা বিশ্বাস করি না। তাকে বিশ্বাস করে শুধু পাকিস্তানি আর রাজাকাররা। বাংলার মানুষ তাকে বিশ্বাস করে না।”

তিনি বলেন, “খালেদা জিয়ার বিশ্বাসে আওয়ামী লীগের কিছু যায় আসে না। বাংলার মানুষ আওয়ামী লীগকে বিশ্বাস করে।”

নাসিম বলেন, “খালেদা জিয়া নিজেই বিষধর কালনাগিনী। আপনার ছোবলে ক্ষতবিক্ষত হয়েছে ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক, কৃষক ও সাধারণ মানুষ। আপনার ছোবলে বার বার বাংলার মানচিত্র, স্বাধীনতা ও জাতীয় পতাকা ক্ষত বিক্ষত হয়েছে।”

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘খালেদা জিয়া বিডিআর বিদ্রোহের মাধ্যমে দেশকে গৃহ যুদ্ধের দিকে ঠেলে দিতে চেয়েছিলেন। এখন আবার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দেওয়ার স্বপ্ন দেখছেন।”

নানক বলেন, ‘খালেদা জিয়া বিষধর সাপ। ফজরের নামাজের সময় বোমা মেরে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চান। এজন্য তিনি জামায়াত-শিবিরকে দিয়ে পুলিশের উপর হামলা চালাচ্ছেন। খালেদা জিয়া এসব করছেন গোলাম আযমদের বাঁচাতে।”

ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- বৈশাখী টেলিভিশনের প্রধান নির্বাহী মঞ্জুরুল আহসান বুলবুল, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু প্রমুখ।

আলোচনা সভা পরিচালনা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

No comments

Powered by Blogger.