নাম পরিবর্তন করে সেন্সরে ‘৬৯ by পাতলা খান লেন’

তরুণ পরিচালক রাফায়েল আহসানের রচনা ও পরিচালনায় ডিজিটাল চলচ্চিত্র ‘৬৯ পাতলা খান লেন’-এর শূটিং এবং ডাবিংয়ের কাজ শেষ। তবে নাম পরিবর্তন করে আগামী সপ্তাহে সেন্সরে জমা পড়বে চলচ্চিত্রটি। নতুন নাম ‘৬/৯, পাতলা খান লেন’।
ছবিটি সম্পর্কে এবং নাম পরিবর্তন প্রসঙ্গে চলচ্চিত্রটির পরিচালক রাফায়েল আহসান বলেন, ‘এটি আসলে পুরোপুরি কমেডি ঘরানার ছবি। ছবিটিতে দেখানো হবে পুরান ঢাকার মানুষের জীবনধারা এবং এর সঙ্গে পারিপার্শ্বিক বিভিন্ন দিক নিয়ে নানা ঘটনা। আমরা অনেক আগেই চলচ্চিত্রটির কাজ সম্পন্ন করেছি। তবে সাময়িক জটিলতার কারণে চলচ্চিত্রটি সেন্সরে নাম পরিবর্তন করে জমা দিতে হচ্ছে। তবে আমার বিশ্বাস আগামী বছরের শুরুতে চলচ্চিত্রটি মুক্তি পাবে এবং দর্শকরা পছন্দ করবেন।’
‘৬/৯, পাতলা খান লেন’ চলচ্চিত্রটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস, মৌটুসী, শহিদুল আলম সাচ্চু, প্রাণ রায়, মিলু, উর্মি খান, আলিশা প্রধান প্রমুখ।
‘৬/৯, পাতলা খান লেন’ ছবির চিত্রগ্রহণ করেছেন মুম্বাইয়ের কার্তিক গণেশ ও ছবিটির সংগীত পরিচালনা করেছেন পৃথ¦ীরাজ, কাজী আনান এবং পারভেজ সাজ্জাদ।
আনন্দকণ্ঠ ডেস্ক

২৮ ডিসেম্বর মুক্তি পাচ্ছে পিতা
কথা থাকলেও পিতা ছবিটি মুক্তি পায়নি নির্ধারিত ১৪ ডিসেম্বর। এরপর নির্মাতা সূত্র থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হল ২১ ডিসেম্বর ছবিটি মুক্তি পাবে। কিন্তু ২১ ডিসেম্বরও ছবিটি মুক্তি পেল না। ইমপ্রেস টেলিফিল্ম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ২৮ ডিসেম্বর ছবিটির নতুন মুক্তির তারিখ ঠিক করা হয়েছে। এবার মোটামুটি নিশ্চিত ২৮ ডিসেম্বরই মুক্তি পেতে যাচ্ছে পিতা।
এ চলচ্চিত্রটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাসুদ আখন্দ, চিত্রগ্রাহক হিসেবে আছেন ছাইফুল শাহীন, শিল্প নির্দেশনায় রুবাইয়াত আখন্দ, সঙ্গীত পরিচালনায় ইমন সাহা ও এরশাদ ওয়াহিদ। ছবির গানে কণ্ঠ দিয়েছেন সায়ান, শাওন, কনা, পান্থ কানাই, চঞ্চল চৌধুরী, রফিক ইসলাম, তুর্জ। অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মাসুদ আখন্দ, কল্যাণ কোরইয়া, বন্যা মির্জা, সায়না আমিন, উপমা, মইন দুররানী, শামীমা নাজনীন, রফিকুল ইসলাম, আশরাফ জয়, শুভ রাজ, অরা তাবাসসুম, বর্ণ, রাফিন, আলিফ, এহসানুর রহমান, জুয়েল রানা, নিয়াজ মোর্শেদ, ইব্রাহিম প্রমুখ।
আনন্দকণ্ঠ ডেস্ক

No comments

Powered by Blogger.