মানুষ খুন তাঁর পছন্দের কাজ!

নিউইয়র্কে দুজন স্বেচ্ছাসেবী দমকল কর্মীর হত্যাকারী উইলিয়াম স্পেঙ্গলার একটি চিঠি লিখে গিয়েছেন। পুলিশ সেই চিঠি উদ্ধার করেছে। ওই চিঠিতে তিনি লিখেছেন, ‘আমার সবচেয়ে ভালো লাগে মানুষ খুন করতে।’
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের ওয়েবস্টারে শহরে গত সোমবার দুই দমকল কর্মীকে গুলি করে হত্যার পর মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করেন স্পেঙ্গলার।
ওয়েবস্টার পুলিশের প্রধান গেরাল্ড পিকারিং গত মঙ্গলবার স্পেঙ্গলারের চিঠি উদ্ধারের কথা জানান। সেই চিঠির কিছু অংশ পড়েও শোনান পিকারিং। স্পেঙ্গলার লিখেছেন, ‘কত বেশি প্রতিবেশীকে পুড়িয়ে মারতে পারি, তা দেখার প্রস্তুতি নিচ্ছি আমি। আমার সবচেয়ে ভালো লাগে মানুষ খুন করতে।’
গত সোমবার স্পেঙ্গলার ওয়েবস্টারে একটি বাড়িতে আগুন ধরিয়ে দেন। এর পর তিনি দমকল বাহিনীর সদস্যদের হত্যার জন্য ওত পেতে থাকেন।
পুলিশের প্রধান জানান, প্রায় তিন পৃষ্ঠার চিঠিতে লেখা সবকিছু এ মুহূর্তে প্রকাশ করা যাবে না। তিনি জানান, স্পেঙ্গলারের কাছে তিনটি অস্ত্র ছিল। এ ছাড়া গোলাবারুদের একটি ভান্ডার ছিল।
পুলিশের প্রধান আরও জানান, স্পেঙ্গলারের পোড়া বাড়ি থেকে একটি দগ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ বাড়িতে তিনি বোন চেরিল স্পেঙ্গলারের সঙ্গে থাকতেন। ঘটনার পর থেকে তাঁর বোন নিখোঁজ। ফলে দগ্ধ দেহাবশেষ চেরিলের বলে মনে হচ্ছে।
৬২ বছর বয়সী স্পেঙ্গলার এর আগে তাঁর দাদিকে হত্যার দায়ে ১৭ বছর কারাভোগ করেন। গত অক্টোবরে স্পেঙ্গলারের মা মারা যান। এর পর থেকে তিনি অস্বাভাবিক আচরণ শুরু করেন। এএফপি, বিবিসি।

No comments

Powered by Blogger.