স্বাধীনতাবিরোধীদের ব্যাপারে সজাগ থাকুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ববিরোধীদের ব্যাপারে সজাগ থাকতে সশস্ত্র বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল বুধবার চট্টগ্রামের ভাটিয়ারীতে ৬৭তম বিএমএ লং কোর্স এবং ৩৮তম বিএমএ স্পেশাল কোর্সের ক্যাডেটদের কমিশনপ্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি প্যারেড অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় তিনি এই আহ্বান জানান। খবর বাসসের।
কমিশন পাওয়া ক্যাডেটদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করা তোমাদের পবিত্র দায়িত্ব। তাই তোমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে সব সময় ধারণ করতে এবং দেশের স্বাধীনতাবিরোধীদের অপকর্মের ব্যাপারে সর্বদা সজাগ থাকতে হবে।’
অনুষ্ঠানে মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, তিন বাহিনীর প্রধান, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা, কূটনীতিক এবং নতুন কমিশন পাওয়া ক্যাডেটদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।
এর আগে প্রধানমন্ত্রী বিএমএ প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছালে সেনাবাহিনীর প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিনের জিওসি মেজর জেনারেল এ কে এম মুজাহিদ উদ্দিন, চট্টগ্রামের এরিয়া কমান্ডার ও ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাব্বির আহমেদ এবং বিএমএ কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. শামসুজ্জামান তাঁকে স্বাগত জানান। প্রধানমন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।
চেক হস্তান্তর: প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের বহদ্দারহাটে ফ্লাইওভারের গার্ডার ধসে নিহতদের প্রতি পরিবারকে দুই লাখ টাকার চেক হস্তান্তর করেছেন। প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ওই অর্থ দেওয়া হয়। বাংলাদেশ মিলিটারি একাডেমি মেসে অনাড়ম্বর অনুষ্ঠানে নিহত নয় ব্যক্তির পরিবারের কাছে প্রধানমন্ত্রী ওই চেক হস্তান্তর করেন। চট্টগ্রাম জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ আর্মি একাডেমি ওই অনুষ্ঠানের আয়োজন করে।
রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। প্রধানমন্ত্রী এ সময় রাষ্ট্রপতির স্বাস্থ্য সম্পর্কে খোঁজখবর নেন।
রাষ্ট্রপতি লন্ডনে স্বাস্থ্য পরীক্ষার পর গত মঙ্গলবার দেশে ফেরেন।

No comments

Powered by Blogger.