বিমানবন্দর সড়ক এক ঘণ্টা বন্ধ থাকবে- বনানী রেলক্রসিং উড়ালসড়ক খুলে দেওয়া হচ্ছে আজ



রাজধানীর বনানী রেলক্রসিংয়ের ওপর নির্মিত উড়ালসড়কের উদ্বোধন হচ্ছে আজ বৃহস্পতিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যানবাহন চলাচলের জন্য উড়ালসড়কটি উদ্বোধন করবেন।
উড়ালসড়ক উদ্বোধনী অনুষ্ঠানের জন্য আজ সকাল ১০টা ১৫ মিনিট থেকে বেলা ১১টা পাঁচ মিনিট পর্যন্ত বিমানবন্দর সড়কের র‌্যাডিসন হোটেল থেকে বনানীর নৌবাহিনী সদর দপ্তর পর্যন্ত অংশে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। এই সড়ক ব্যবহারকারীদের এ সময় বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানিয়েছে যোগাযোগ মন্ত্রণালয়। গতকাল বুধবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
প্রায় ১০৩ কোটি টাকা ব্যয়ে ৮০৪ মিটার দীর্ঘ উড়ালসড়ক প্রকল্পটি বাস্তবায়ন করে বাংলাদেশ সেনাবাহিনী। ছয় লেনবিশিষ্ট এই উড়ালসড়ক প্রস্থে প্রায় ২২ দশমিক ৫২ মিটার। এর সঙ্গে একটি সংযোগ সড়ক নির্মাণ করা হয়েছে ৩০ কোটি টাকা ব্যয়ে। এ ছাড়া মিরপুরের মাটিকাটা থেকে জিয়া কলোনি পর্যন্ত আরেকটি উড়ালসড়ক নির্মাণ করছে সেনাবাহিনী। আগামী মার্চে এর নির্মাণ সম্পন্ন হওয়ার কথা। এটি চালু হলে সংযোগ সেতু দিয়ে মিরপুরের সঙ্গে বিমানবন্দর সড়কের সরাসরি যোগাযোগ স্থাপিত হবে।
প্রকল্পের কর্মকর্তারা জানিয়েছেন, বনানী রেলক্রসিং উড়ালসড়ক, সংযোগ সেতু ও মিরপুর উড়ালসড়ক চালু হলে মিরপুরের সঙ্গে বিমানবন্দর সড়কের দূরত্ব হবে তিন কিলোমিটার। বর্তমানে আগারগাঁও হয়ে ১১ কিলোমিটার পথ ঘুরে চলাচল করতে হয়।

No comments

Powered by Blogger.