অল্প স্বল্প গল্প

এবার ‘চেন্নাই এক্সপ্রেসে’ আবারও একসঙ্গে জুটি বেঁধেছেন বলিউড কিং শাহরুখ খান, ফারাহ খান ও দীপিকা পাড়ুকোন। ওম শান্তি ওম-এর পর এবার তাঁরা উঠবেন চেন্নাই এক্সপ্রেসে।
পরিচালক রোহিত শেঠির নতুন ছবি চেন্নাই এক্সপ্রেস-এ দেখা যাবে বলিউডের ত্রিরত্নদের। চেন্নাই এক্সপ্রেস ছবিতে শাহরুখ-দীপিকার নৃত্য পরিচালনায় ছিলেন ফারাহ খান। চেন্নাই এক্সপ্রেস-এর গানে এই ত্রয়ীর সঙ্গে সংগীত রচনায় আছেন টিম ওম শান্তি ওম-এর সুরকার বিশাল শেখর।

এ আর রহমান এক অ্যালবামে এক গান
সহস্রাধিক হিট গানের রচয়িতা ও অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমান আবারও তৈরি করতে যাচ্ছেন তাঁর স্বপ্নের গান। ‘ইনফিনিট লাভ’ নামের এ গানকে বহুকাঙ্ক্ষিত ‘স্বপ্নের ফসল’ বলে ঘোষণা দিয়েছেন তিনি। কারণ কী? সে কথা শোনা যাক এ আর রহমানের মুখেই। ‘আমার ১৫ বছরের ক্যারিয়ারে এ গানটি হচ্ছে একক অ্যালবামের একক গান। অর্থাৎ ইনফিনিট লাভ অ্যালবামে গান থাকবে একটিই!’ নিজের অনুভূতি প্রকাশ করে তিনি আরও বলেন, ‘নিজের সব অভিজ্ঞতা ঢেলে দিয়েছি স্বপ্নের এ গানটির পেছনে।’

সাইফ আলী খানের বিরুদ্ধে অভিযোগপত্র
তাঁর বিয়ের বাদ্য কে না শুনেছে! সম্প্রতি বলিউড কাঁপিয়ে কারিনা কাপুরকে বিয়ে করেছেন তিনি। তবে মধুচন্দ্রিমা যেতে না-যেতেই এবার পুলিশের খাতায় নাম উঠেছে সাইফ আলী খানের। এ সপ্তাহে মুম্বাই পুলিশ অভিযোগপত্র দাখিল করেছে এই নবাব-নন্দনের বিরুদ্ধে। ঘটনার সূত্রপাত এ বছরের ফেব্রুয়ারিতে। তাজমহল প্যালেস রেস্টুরেন্টে ইকবাল শর্মা নামের এক প্রবাসী ভারতীয় ব্যবসায়ীর গায়ে হাত তোলার জন্য সাইফের বিরুদ্ধে এ অভিযোগপত্র দাখিল করল পুলিশ। তাঁর দুই বন্ধুর নামও রয়েছে এতে। অভিনেত্রী মালাইকা অরোরা খান, প্রেমিকা কারিনা কাপুরসহ বন্ধুদের নিয়ে রেস্তোরাঁয় বেশ শোরগোলের সঙ্গে নৈশভোজে গিয়েছিলেন নবাবপুত্র। হইচইয়ের মাত্রা বেড়ে গেলে পাশের টেবিলে পারিবারিক নৈশভোজে ব্যস্ত ব্যবসায়ী ইকবাল শর্মা সাইফ আলী খানকে শব্দ কমানোর জন্য অনুরোধ করেন। কিন্তু অনুরোধ উপেক্ষা করে সাইফ আলী খান তর্কে জড়িয়ে পড়েন সবার সামনেই। এমনকি হঠাৎ রেগে গিয়ে ধস্তাধস্তিতেও লিপ্ত হন। ইকবাল শর্মাও খেপে গিয়ে থানায় সাইফের বিরুদ্ধে অভিযোগ লেখেন। এর পরিপ্রেক্ষিতে দুই বন্ধুসহ সাইফ আলী খানকে আটক করে ওই দিনই ছেড়ে দেয় পুলিশ। এত দিন আদালতের আদেশে জামিনে মুক্ত ছিলেন তিনি। তবে এবার পুলিশের বিস্তারিত তদন্তের পর অভিযোগপত্রের মাধ্যমে বোঝা গেল সে রাতের গোলমালে সাইফেরই দোষ ছিল বেশি!
 জাহিদ হোসাইন খান
সূত্র: বলিউড হাঙ্গামা ও জি নিউজ

স্টুয়ার্ট দুঃখিত
অনেকবারই ‘সরি’ বলেছেন। তাতেও যেন পাপ মোচন হচ্ছে না। এক অপরাধে একজনকে তো আর একাধিকবার ফাঁসি দেওয়া যায় না। কিন্তু সমালোচনার ফাঁসিকাষ্ঠে সুযোগ পেলেই চড়িয়ে দেওয়া হচ্ছে তাঁকে। কারস্টেন স্টুয়ার্ট অবশ্য ধৈর্য হারাচ্ছেন না। যতবার প্রসঙ্গটা তোলা হচ্ছে, ততবারই অনুতাপ জড়ানো কণ্ঠে বলছেন, এমন একটা ভুলের জন্য তিনি আসলেই দুঃখিত। ভুলটা যে কী, সেটা আর নতুন করে না বললেও চলে। পরিচালক রুপার্ট স্যান্ডার্সকে ‘হে ক্ষণিকের অতিথি’ বানিয়ে প্রেমের টি-টোয়েন্ট ইনিংস খেলেছিলেন। সেই ভুলের চড়া মাশুল এরই মধ্যে দিয়েছেন টোয়ালাইট-এর এই তারকা। আবার প্রসঙ্গটা উঠতেই স্টুয়ার্ট বলেছেন, ‘সবাইকে ক্ষুব্ধ করে তোলায় আমি সবার কাছেই ক্ষমা চাইছি। এটা অবশ্যই আমার ইচ্ছাকৃত কিছু ছিল না।’ স্টুয়ার্ট অবশ্য দাবি করেছেন, এই ক্ষমা চাওয়া কে কী ভাবল না-ভাবল ভেবে নয়, তিনি মন থেকেই অনুতপ্ত বলেই ক্ষমাপ্রার্থী।

যদি ধ্বংস হতো পৃথিবী!
না, শেষ পর্যন্ত ২১ ডিসেম্বর কিছুই ঘটেনি। ধ্বংস হয়নি আমাদের এই পৃথিবী। তবে যদি হতো, কী করতেন আপনি? ব্লিংকবক্স নামের যুক্তরাজ্যের একটি চলচ্চিত্র-সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দেশটির দুই হাজার মানুষের ওপর জরিপ করেছে। ওই সব মানুষকে প্রশ্ন করা হয়েছিল, পৃথিবী যদি সত্যি সত্যিই ধ্বংস হয়ে যায়, তবে শেষ মুহূর্তটা আপনি ঠিক কোন তারকার সঙ্গে কাটাতে চান। সেই জরিপে উঠে এসেছে অনেকের নাম। তবে পুরুষ তারকাদের মধ্যে বেশির ভাগই বলেছেন জর্জ ক্লুনির নাম আর নারী তারকাদের মধ্যে শীর্ষে আছেন জেনিফার অ্যানিস্টোন। পুরুষ তারকাদের সেরা পাঁচের অন্য চারজন হলেন: ড্যানিয়েল ক্রেগ, ব্র্যাড পিট, রায়ান গসলিং ও রবার্ট প্যাটিনসন। অন্যদিকে, নারী তাকাদের সেরা পাঁচের বাকি চারজন হলেন: স্কারলেট জোহানসন, পেনেলোপ ক্রুজ, জেসিকা অ্যালবা ও ক্রিস্টিয়ানা হেনড্রিক্স।
 রা. হা.
সূত্র: রয়টার্স, এএনআই, এএনএস

No comments

Powered by Blogger.