ইকবাল হত্যা- ঢাকা থেকে একজন আটক, ওসিকে প্রত্যাহারের দাবি by সুমন মোল্লা, বদর উদ্দিন ও শাহাদৎ হোসেন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি এ কে এম ইকবাল আজাদ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে বাবু মিয়া (২৩) নামের এক যুবককে পুলিশ গতকাল বুধবার দুপুরে ঢাকা থেকে আটক করেছে।


এদিকে হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে গতকাল সকালে উপজেলা সদরে মিছিল হয়েছে। গতকাল হরতাল আহ্বান করা হলেও ঈদুল আজহা ও পূজার জন্য তা প্রত্যাহার করা হয়।
ওসিকে প্রত্যাহারের দাবি: গত রোববার ইকবাল আজাদ হত্যার আগে ও পরে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) ভূমিকায় মোটেও সন্তুষ্ট নয় তাঁর পরিবার। নিহত ইকবালের ছোট ভাই জাহাঙ্গীর আজাদ সাংবাদিকদের বলেন, ঘটনার আগ থেকেই দলীয় প্রতিপক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সড়কে মহড়া দিচ্ছিল। ঘটনাস্থল থেকে থানার দূরত্ব ১০০ গজ। ঘটনার পর বেশ কিছু সময় প্রতিপক্ষের লোকজন সড়কে অবস্থান করেন। তাঁদের গ্রেপ্তারে ওসির কোনো নির্দেশনা ছিল না। এখন পর্যন্ত গ্রেপ্তার হওয়া একমাত্র আসামির রিমান্ড চাওয়া হচ্ছে না। তাই তিনিসহ পরিবারের সদস্যরা ওসির প্রত্যাহার দাবি করেন।
জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার জামিল আহমেদ প্রথম আলোকে বলেন, দায়িত্বে অবহেলার প্রমাণ পেলে ওসিকে প্রত্যাহার করা হবে।
গৃহহীন ১৩ পরিবার: ইকবাল আজাদ হত্যার পর দুই দিনের হামলা ও অগ্নিসংযোগে ১৩টি পরিবার পুরোপুরি গৃহহীন। গতকাল সরেজমিন দেখা যায়, ক্ষতিগ্রস্ত লোকজনের কেউ কেউ পোড়াবাড়ি আগলে বসে আছেন। অনেকে ভিটেমাটি ছেড়েছেন।
মঙ্গলবার সন্ধ্যায় দেওয়া আগুনে পশ্চিম কুট্টাপাড়ার আবদুল লতিফের বাড়ির একটি ঘর সম্পূর্ণ ভসঞ্চীভূত হয়েছে। তাঁর স্ত্রী জাহানারা বেগম বলেন, ইকবালের সঙ্গে তাঁদের কোনো বিরোধ ছিল না। পূর্ববিরোধের সুযোগ নিয়ে অন্য একটি পক্ষ তাঁদের বাড়িতে আগুন দেয়, লুটপাট চালায়।

No comments

Powered by Blogger.