প্রথম আলোর বিরুদ্ধে ফরিদপুর আওয়ামী লীগের নিন্দা-ক্ষোভ

ফরিদপুরের ওপর তিন পর্বের সরেজমিন প্রতিবেদন প্রকাশিত হওয়ায় প্রথম আলোর প্রতি ক্ষুব্ধ হয়েছে জেলা আওয়ামী লীগ। এ ছাড়া উন্নয়ন সমন্বয় কমিটির সভা ডেকে প্রথম আলোর বিরুদ্ধে নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়েছে।


গতকাল বুধবার সকালে ফরিদপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রথম আলোর প্রতিবেদন তিনটিকে মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করা হয়েছে। এর আগে গত মঙ্গলবার প্রবাসীকল্যাণমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের উপস্থিতিতে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এসব প্রতিবেদন নিয়ে আলোচনা হয় এবং প্রথম আলোর বিরুদ্ধে ক্ষোভ ও নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়।
গতকাল সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহসভাপতি সুবল সাহার সই করা লিখিত বক্তব্য পাঠ করেন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক অনিমেষ রায়। এতে ‘মোশাররফকে নিয়ে কানাঘুষা’, ‘ফরিদপুরে মন্ত্রীর ভাই-ই সব’ ও ‘ব্যক্তিস্বার্থে তৎপর জেলা প্রশাসন’ শীর্ষক প্রতিবেদন তিনটির প্রতিবাদ জানিয়ে বলা হয়, বিশেষ মহলের উদ্দেশ্য সাধনের জন্য এটা করা হয়েছে।
লিখিত বক্তব্যে দাবি করা হয়, প্রবাসীকল্যাণমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের বাবা নুরু মিয়ার পরিবারের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক পুরোনো। ফরিদপুরে ছাত্রলীগ প্রতিষ্ঠার লক্ষ্যে সভা করা হয়েছিল নুরু মিয়ার বাসভবনে।
নুরু মিয়ার শান্তি কমিটির সঙ্গে যুক্ত হওয়া প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বলা হয়, সে সময় তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। সে হিসেবে শান্তি কমিটির সঙ্গে যুক্ত হওয়া ছিল বাধ্যতামূলক। তবে তিনি দেশবিরোধী কোনো কর্মকাণ্ডে যুক্ত ছিলেন না। আর তাঁর ছেলে খন্দকার মোশাররফ সরকারি চাকরি করতেন। তাঁর পক্ষে প্রত্যক্ষভাবে কোনো দলের সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ ছিল না। তার পরও তিনি আওয়ামী লীগকে প্রতিনিয়ত সাহায্য করেছেন। প্রধানমন্ত্রীর পরিবারের সঙ্গে তাঁদের আত্মীয়তা দুই প্রজন্ম আগে থেকে। ১৯৯৬ সালে তা নতুন মাত্রা পেয়েছে মাত্র।
সংবাদ সম্মেলনে প্রবাসীকল্যাণমন্ত্রীর ভাই খন্দকার মোহতেশাম হোসেন প্রথম আলোয় তাঁর সম্পর্কে প্রকাশিত খবরকে মিথ্যা ও আক্রমণাত্মক বলে আখ্যায়িত করেন এবং নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের নেতা এস এম নুরুন্নবী, লোকমান হোসেন, শ্যামল ব্যানার্জি, শাহ আলম মুকুল, খায়রুদ্দীন মিরাজ, মোকাররম মিয়া, মো. খসরুজ্জামান, কে এম সেলিম, জাহিদ ব্যাপারী, শওকত আলী জাহিদ, আক্কাস হোসেন, মাইনুদ্দীন আহমেদ, নাজমুল হাসান খন্দকার, বাবু মিরধা প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.