লঞ্চের ডেক ও ছাদে গিজগিজ করছে মানুষ

সদরঘাটে লঞ্চের ডেক ও ছাদে গিজগিজ করছে মানুষ। নদীপথে বাড়ি ফিরতে গতকাল বৃহস্পতিবার ভোর থেকে সদরঘাট টার্মিনালে আসতে থাকে মানুষ। বেলা তিনটার পর থেকে হাজার হাজার নারী-পুরুষ ভিড় করতে দেখা যায় ঘাটে।


দক্ষিণাঞ্চলের সব কটি রুটের যাত্রীরা লঞ্চের ডেকে ও টপ ছাদে চাদর বিছিয়ে বসে থাকে। নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন উপপরিচালক মো. সাইফুল হক খান এ প্রতিবেদককে বলেন, ‘যাত্রীরা নিরাপদে ও নির্বিঘ্নে নদীপথে যাতায়াতের জন্য বিআইডব্লিউটিএ তৎপর রয়েছে। এ ছাড়া লঞ্চের ছাদে অতিরিক্ত যাত্রী বহনরোধে সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।’ ডিএমপির সহকারী পুলিশ কমিশনার নবজ্যোতি খিসা জানান, সদরঘাট টার্মিনাল এলাকায় সার্বিক নিরাপত্তা ও যানজট নিরসনের জন্য পুলিশ, র‌্যাব, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।
এ ছাড়া এ কাজে তদারকি করার জন্য অতিরিক্ত তিনজন সহকারী পুলিশ কমিশনার দায়িত্ব পালন করছেন। এদিকে দক্ষিণাঞ্চলের যাত্রীরা লঞ্চে যাওয়ার জন্য গতকাল ভোর থেকে ডেকে জায়গা না পেয়ে অনেকে লঞ্চের ছাদে উঠে বসে থাকে। এমনকি কেউ কেউ লঞ্চের ছাদেও অবস্থান নেয়। ভোলাগামী যাত্রী জয়নাল আবেদিন বলেন, ‘সুন্দরবন লঞ্চ ছাড়বে সন্ধ্যা সাড়ে ছয়টায়। অথচ যানজট এড়ানোর জন্য সকাল ছয়টায় উত্তরা থেকে সদরঘাট চলে আসি।’

No comments

Powered by Blogger.