কালিয়াকৈর-নবীনগর ও ঢাকা-আরিচা মহাসড়কে গরুর ট্রাকে চাঁদাবাজি

উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে আসা গরুবোঝাই ট্রাকে চাঁদা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঢাকার আশুলিয়ার বাইপাইল ও সাভারের আমিনবাজার এলাকা থেকে এ চাঁদা আদায় করা হচ্ছে। পুলিশ গতকাল বুধবার বাইপাইল থেকে এক চাঁদাবাজকে আটক করেছে।


গরু ব্যবসায়ী ও গরুবাহী ট্রাকের চালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে আসা গরুবাহী ট্রাকের অধিকাংশই রাজধানীতে যাচ্ছে ঢাকা-টাঙ্গাইল সড়কের আশুলিয়ার বাইপাইল ও নবীনগর এবং সাভারের আমিনবাজার হয়ে। ট্রাকগুলো বাইপাইল এলাকায় এসে যানজটে আটকা পড়লে সন্ত্রাসীরা নানা ভয়ভীতির মুখে প্রতিটি ট্রাক থেকে ২০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করে। সাভারের আমিনবাজার এলাকাতেও একইভাবে চাঁদা আদায় করা হচ্ছে। কেউ প্রতিবাদ করলে সন্ত্রাসীরা তাদের মারধর করে টাকা ছিনিয়ে নেয়।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল দুপুরে গরুবাহী ট্রাক থেকে চাঁদা নেওয়ার সময় পুলিশ দীন ইসলাম নামের এক চাঁদাবাজকে আটক করেছে।
আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. মোফাজ্জল হোসেন বলেন, গরুর ট্রাক থেকে চাঁদা নেওয়ার সময় দীন ইসলামকে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।
সিরাজগঞ্জ থেকে গরু নিয়ে আসা ট্রাকের চালক নজরুল ইসলাম বলেন, পুলিশ থাকার পরও বাইপাইল ও আমিনবাজার এলাকায় গরুর ট্রাকগুলো চাঁদাবাজির শিকার হচ্ছে। সন্ত্রাসীরা এ দুটি স্থানে অবস্থান নিয়ে সুযোগ বুঝে চাঁদা আদায় করছে। আরেক ট্রাকের চালক আবদুল আজিজ বলেন, গরুবোঝাই ট্রাকগুলো যানজটের কারণে আটকা পড়লেই সন্ত্রাসীরা ট্রাকে উঠে চাঁদা দাবি করে। ঝামেলা এড়াতে ট্রাকচালক অথবা গরু ব্যবসায়ীরা তাদের ২০০ থেকে ৫০০ টাকা দিয়ে নিরাপদে চলে যাচ্ছেন।
আশুলিয়া ও ধামরাই সার্কেলের সহকারী পুলিশ সুপার মনোয়ার হোসেন বলেন, বাইপাইল এলাকায় গরুর ট্রাক থেকে চাঁদা নেওয়ার কোনো অভিযোগ পাওয়া যায়নি। কোনো চাঁদাবাজ যাতে বাইপাইল এলাকায় দাঁড়াতে না পারে, সে বিষয়ে পুলিশকে আরও সতর্ক করা হবে। সাভার মডেল থানার সহকারী পুলিশ সুপার মো. মশিউদ্দৌলাও এ রকম কোনো অভিযোগ পাননি বলে জানান।

No comments

Powered by Blogger.